Haryana: ফতেহাবাদ, ঝাজ্জরে BJP নেতা, মন্ত্রীর সভা ঘিরে কৃষকদের বিক্ষোভ

আজও BJP ও তার জোটসঙ্গীদের বিরুদ্ধে আন্দোলনে শামিল হলেন রাজ‍্যের কৃষকরা। ফতেহাবাদে রাজ‍্যের‌ সমবায় মন্ত্রী বনওয়ারি লালের সভা ঘিরে তীব্র বিক্ষোভ দেখান তাঁরা। ঝাজ্জরে BJP নেতাদের ঘিরে বিক্ষোভ চলে।
Haryana: ফতেহাবাদ, ঝাজ্জরে BJP নেতা, মন্ত্রীর সভা ঘিরে কৃষকদের বিক্ষোভ
হরিয়ানায় কৃষকদের বিক্ষোভছবি থ্রিফট ইওর ওয়ালেটের সৌজন্যে

হরিয়ানায় বিজেপি সরকারের বিরুদ্ধে কৃষকদের ক্ষোভ ক্রমশই বাড়ছে। গতকালের পর আজও বিজেপি ও তার জোটসঙ্গীদের বিরুদ্ধে আন্দোলনে শামিল হলেন রাজ‍্যের কৃষকরা। ফতেহাবাদ জেলায় রাজ‍্যের‌ সমবায় মন্ত্রী বনওয়ারি লালের সভা ঘিরে তীব্র বিক্ষোভ দেখান তাঁরা। এছাড়া ঝাজ্জরেও বিজেপি নেতাদের ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা।

ফতেহাবাদে কৃষকদের বিক্ষোভ পরিকল্পনার কথা আগে থেকেই জানত পুলিশ। সেইমতো বিক্ষোভ রুখতে প্রচুর পুলিশ ও ব‍্যারিকেড মোতায়েন করেছিল প্রশাসন। কিন্তু কৃষকরা সমস্ত ব‍্যারিকেড ভেঙে পুলিশদের সাথে সংঘর্ষ করে সমাবেশ স্থলে উপস্থিত হয়েছিলেন।

অপরদিকে ঝাজ্জরেও দলীয় কর্মীদের নিয়ে বিজেপির একটা সভা ছিল। সেখানে উপস্থিত থাকার কথা ছিল বিজেপি সাংসদ ডঃ অরবিন্দ শর্মা, দলের রাজ‍্য সভাপতি ওম প্রকাশ ধনখড়, এরিয়া ইনচার্জ বিনোদ তাওড়ে সহ একাধিক নেতৃত্বের‌। এই সভার কথা গোপন রাখা সত্ত্বেও কৃষকরা তা জানতে পেরেছিলেন এবং কৃষক বিক্ষোভের জেরে সভাস্থলে পৌঁছাতে পারেননি ধনখড় এবং তাওড়ে।

প্রসঙ্গত, জনসংযোগ বাড়ানোর জন্য চলতি মাসে গোটা রাজ‍্য জুড়ে একাধিক কর্মসূচির পরিকল্পনা নিয়েছে বিজেপি। পাল্টা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর জন্য এই সমস্ত সভাকেই টার্গেট করেছেন কৃষকরা।

গতকাল রাজ‍্যের পরিবহন মন্ত্রী মুলচাঁদ শর্মাকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন কৃষকরা। যমুনানগরে দলীয় কর্মীদের নিয়ে একটি সভা করছিলেন তিনি। হিসারে একই রকম বিক্ষোভের মুখে পড়েছিলেন ওমপ্রকাশ ধনখড়।

কৃষকদের দাবি, কেন্দ্রের তিন বিতর্কিত কৃষি আইন অবিলম্বে বাতিল করতে হবে এবং ফসলের ন‍্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করতে আইন তৈরি করতে হবে। এই দাবিতে গত নভেম্বর মাস থেকে দিল্লির একাধিক সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছেন দেশের লক্ষ লক্ষ কৃষক। বাদল অধিবেশন চলাকালীন এই দাবিতে সংসদের বাইরে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছে কৃষক সংগঠন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in