Haryana: পুলিশের লাঠিচার্জে গুরুতর আহত এক কৃষকের মৃত্যু

AIKS-এর অভিযোগ, কোনোরকম ময়নাতদন্ত ছাড়াই তড়িঘড়ি করে বেলা ১১টার সময় ৫৫ বছর বয়সী সুশীল কাজলের মৃতদেহ সৎকার করে দেওয়া হয়। এই মৃত্যুর জন্য 'রক্তপিপাসু জেজেপি-বিজেপি' সরকারকে দায়ী করেছে AIKS।
Haryana: পুলিশের লাঠিচার্জে গুরুতর আহত এক কৃষকের মৃত্যু
পুলিশের লাঠিচার্জে রক্তাক্ত এক কৃষকছবি AIKS-এর ফেসবুক পেজের সৌজন্যে

হরিয়ানার কার্নালে পুলিশের লাঠিচার্জে আহত এক কৃষকের মৃত্যু হলো‌। সিনিয়র ভারতীয় কিষাণ ইউনিয়ন নেতা গুরনাম সিং চারুনি আজ ট‍্যুইট করে একথা জানিয়েছেন।

নিজের ট‍্যুইটারে চারুনি লেখেন, "সুশীল‌ কাজল, যিনি দেড় একর জমির মালিক, গত নয় মাস ধরে কৃষকদের বিভিন্ন আন্দোলনে অংশ নিচ্ছিলেন। গতকাল কার্নাল টোল‌ প্লাজায় পুলিশের লাঠিচার্জে গুরুতর আহত হন তিনি। রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। কৃষক সম্প্রদায় তাঁর আত্মত্যাগকে সবসময় মনে রাখবে।"

সারা ভারত কৃষক‌ সভার অভিযোগ, কোনোরকম ময়নাতদন্ত ছাড়াই তড়িঘড়ি করে বেলা ১১টার সময় ৫৫ বছর বয়সী সুশীল কাজলের মৃতদেহ সৎকার করে দেওয়া হয়। সুশীল কাজলের মৃত্যুর জন্য 'রক্তপিপাসু জেজেপি-বিজেপি' সরকারকে দায়ী করেছে সারা ভারত কিষাণ সভা। পাশাপাশি কার্ণালের মহকুমা শাসক আয়ুশ সিনহার বরখাস্তের দাবি তুলেছে তারা, যিনি পুলিশকে কৃষকদের মাথা ফাটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, শনিবার বিকেলে কার্ণালের বাসতারা টোল প্লাজার কাছে জাতীয় সড়ক অবরোধ করে মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টারের নেতৃত্বে হওয়া বিজেপির এক বৈঠকে বিরুদ্ধে প্রতিবাদ দেখাচ্ছিলেন কৃষকরা। পুলিশ কৃষকদের এই বিক্ষোভ সরিয়ে দেওয়ার চেষ্টা করলে ধস্তাধস্তি বেধে যায়। কৃষকদের ওপর ব‍্যাপকহারে লাঠিচার্জ করে পুলিশ। বহু কৃষক মাথায় আঘাত পান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in