Haryana: মাসে ৭,৫০০ টাকার দাবিতে - উপমুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের ডাক নির্মাণ শ্রমিকদের

রাজ্যের প্রান্তিক মানুষদের সাহায্যের দাবিতে রাজ্যজুড়ে এদিন প্রচার শুরু করে নির্মাণ শ্রমিকরা। সংগঠনের তরফে উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত সিং চৌটালার বাসভবন ঘেরাওয়ের ডাক দেওয়া হয়েছে অগস্টের প্রথম সপ্তাহে।
Haryana: মাসে ৭,৫০০ টাকার দাবিতে - উপমুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের ডাক নির্মাণ শ্রমিকদের
ছবি- নিউজক্লিক

কোভিড পরিস্থিতিতে শ্রমিকদের সামাজিক ও আথিক সুরক্ষার স্বার্থে দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছিল। এই মর্মে হরিনায়ার নির্মাণ কর্মীরা ব্লক স্তরে বিক্ষোভ প্রতিবাদ দেখায়। কনস্ট্রাকশন ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়া-র হরিয়ানা শাখার নেতৃত্বে শ্রমিকরা প্রতি মাসে সাড়ে ৭ হাজার টাকার আর্থিক সাহায্যের দাবি জানায় রাজ্য সরকারের কাছে। সঙ্গে কোভিড সংক্রমিতদের চিকিৎসার দায়ভার বহন করার দাবিও জানানো হয়েছে এই প্রতিবাদ কর্মসূচিতে।

রাজ্যের প্রান্তিক মানুষদের সাহায্যের দাবিতে রাজ্যজুড়ে এদিন প্রচার শুরু করে নির্মাণ শ্রমিকরা। সংগঠনের তরফে উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত সিং চৌটালার বাসভবন ঘেরাওয়ের ডাক দেওয়া হয়েছে অগস্টের প্রথম সপ্তাহে। সংগঠনের সর্বভারতীয় সভাপতি সুখবীর সিং এই প্রতিবাদ কর্মসূচিতে হাজির হয়ে জানান, রাজ্যের সমস্ত ব্লকে এই প্রতিবাদ কর্মসূচি চলবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালার উদ্দেশে জেলার আধিককারিকদের কাছে স্মারকলিপি জমা করা হয়েছে এদিন।

সিং আরও জানান, হরিয়ানায় লকডাউনের কারণে নির্মাণকাজ দারুণভাবে ব্যহত হয়েছে। এমনকী, রাজ্য সরকার এইসব নির্মাণ কর্মীদের জন্য কোনওরকম সাহায্যের ঘোষণা পর্যন্ত করেনি। কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর রাজ্যের জোট সরকার ৩ মে থেকে কড়া বিধিনিষেধ চালু করেছে। চলতি সপ্তাহে ফের একবার রাজ্যের লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে ১৪ জুন পর্যন্ত করা হয়। কিন্তু, বিধিনিষেধের মধ্যে এইসব শ্রমিকদের কথা একবারও ভাবা হয়নি বলে ক্ষোভপ্রকাশ করেছেন রাজ্যের নির্মাণ শ্রমিকরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in