ধর্মীয় বিতর্কিত টুইটের জের - জনগণের রোষের মুখে হরিয়ানা IT Cell প্রধানকে সরালো BJP

টুইটারে একাধিকবার উস্কানিমূলক মন্তব্য করেছেন অরুণ যাদব। সম্প্রতি তাঁর এই টুইটগুলি ভাইরাল হয়। এরপরই সোশ্যাল মিডিয়ায় #ArrestArunYadav হ্যাশট্যাগ ব্যবহার করে তাঁর গ্রেফতারির দাবি তোলেন নেটিজেনরা।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দলের হরিয়ানা প্রদেশের আইটি সেল প্রধানকে বরখাস্ত করলো বিজেপি। আমজনতার রোষানলে পড়ে বাধ্য হয়ে হরিয়ানার আইটি প্রধান অরুণ যাদবকে বরখাস্ত করেছে বিজেপি। মুসলিম এবং ইসলামকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য গত কয়েকদিন ধরে অরুণ যাদবের গ্রেফতারির দাবিতে সরব নেটিজেনরা।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একাধিকবার উস্কানিমূলক-বিতর্কিত মন্তব্য করেছেন অরুণ যাদব। সম্প্রতি তাঁর এই ধরনের টুইটগুলি ভাইরাল হয়। এরপরই সোশ্যাল মিডিয়ায় #ArrestArunYadav হ্যাশট্যাগ ব্যবহার করে তাঁর গ্রেফতারির দাবি তোলেন নেটিজেনরা। তাঁদের প্রশ্ন, ২০১৮ সালের পুরনো ধর্মীয় বিতর্কিত পোস্টের জন্য যদি সাংবাদিক মহম্মদ জুবেইরকে গ্রেফতার করা হয়, তাহলে বিজেপি নেতা অরুণ যাদবকে কেন গ্রেফতার করা হবে না? বৃহস্পতিবার ভারতের টুইটারে ট্রেন্ডিংয়ে ছিল #ArrestArunYadav।

বিজেপি থেকে বহিষ্কার করা হলেও, অরুণ যাদবের বিরুদ্ধে এখনও কোনো FIR দায়ের করেনি বিজেপি শাসিত হরিয়ানার পুলিশ। এমনকি তাঁকে দল থেকে বহিষ্কারও করেনি বিজেপি।

এই ঘটনায় বিজেপিকে কটাক্ষ করেছে কংগ্রেস। যুব কংগ্রেস প্রধান শ্রীনিবাস বিভি টুইট করে লেখেন, "আরও একটি 'ফ্রিঞ্জ এলিমেন্ট' বরখাস্ত করলো বিজেপি। কিন্তু এই আই ওয়াশের পরিবর্তে, ঘৃণা ছড়ানো ব্যক্তিদের গ্রেপ্তার করা হবে কি?"

টিপু সুলতান পার্টির সভাপতি শেখ সাদেক টুইটারে হরিয়ানার ডিজিপি এবং দিল্লী পুলিশকে ট্যাগ করে লেখেন, "হ্যালো হরিয়ানার ডিজিপি এবং দিল্লী পুলিশ, ২০১৮ সালের টুইটের জন্য যদি জুবেইরকে গ্রেফতার করা হয়, তাহলে অরুণ যাদবকে কেন গ্রেপ্তার করা হবে না?"

প্রসঙ্গত উল্লেখ্য, ফ্যাক্ট ফাইন্ডিং ওয়েবসাইট AltNews-এর সহ প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেইরকে গত মাসে গ্রেফতার করে দিল্লি পুলিশ। বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মা সহ বিজেপির বেশকিছু নেতানেত্রীদের ঘৃণাসূচক বক্তৃতাগুলিকে জনসমক্ষে তুলে ধরায় গত বেশ কয়েকদিন ধরে খবরে ছিলেন জুবেইর। AltNews-এর অপর এক প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা জানিয়েছেন, ২০২০ সালের একটি মামলার তদন্তের জন্য দিল্লি পুলিশের বিশেষ সেল ডেকেছিল জুবেইরকে। পুলিশের কাছে হাজিরা দিতেই তাঁকে গ্রেফতার করা হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in