Haryana: বিক্ষুব্ধ কৃষকদের থানা ঘেরাও - নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন JJP বিধায়ক

মঙ্গলবার রাজ‍্যের‌ তোহানা শহরে কৃষকদের সাথে বিবাদে জড়িয়ে পড়েন জেজেপি বিধায়ক দেবেন্দ্র সিং। কৃষকদের উদ্দেশ্যে অবমাননাকর মন্তব্য করেন তিনি। বিধায়ককে ক্ষমা চাওয়ার দাবিতে আজ থানা ঘেরাও করেন কৃষকরা।
হরিয়ানার তোহানায় বিকশুব্ধ কৃষকদের থানা ঘেরাও
হরিয়ানার তোহানায় বিকশুব্ধ কৃষকদের থানা ঘেরাওঅল ইন্ডিয়া কিষাণ সংঘর্ষ কো অরডিনেশন কমিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রবল আন্দোলনের জেরে কৃষকদের কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন হরিয়ানার বিধায়ক দেবেন্দ্র সিং বাবলি। মঙ্গলবার রাজ‍্যের‌ তোহানা শহরে কৃষকদের সাথে বিবাদে জড়িয়ে পড়েন জেজেপি বিধায়ক দেবেন্দ্র সিং। সেই সময় কৃষকদের উদ্দেশ্যে অবমাননাকর মন্তব্য করেন তিনি। বিধায়ককে ক্ষমা চাওয়ার দাবিতে আজ থানা ঘেরাও করেন কৃষকরা।

আন্দোলনরত কৃষক নেতাদের সাথে বৈঠকের পর বিধায়ক বলেন, "১ জুনের ঘটনাতে যাঁরা জড়িত ছিলেন তাঁদের ক্ষমা করে দিয়েছি আমি এবং একজন জনপ্রতিনিধি হিসেবে আমি যে শব্দ ব‍্যবহার করেছি তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। আমার অনুশোচনা হচ্ছে এবং আমি ক্ষমা চাইছি।"

গত ১ জুন তোহানা শহরে কেন্দ্রের‌ বিতর্কিত কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ দেখাচ্ছিলেন কয়েকশ কৃষক। সেইসময় ঘটনাস্থলে উপস্থিত হন বিধায়ক দেবেন্দ্র সিং। তাঁর অভিযোগ, কৃষকরা তাঁকে হত‍্যার চেষ্টা করেছে। তাঁর গাড়িতে ভাঙচুর চালিয়েছে। তাঁর সহকারীর আঘাত লেগেছে। এই ঘটনায় কৃষকদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করেন বিধায়ক। ওইদিনই তিনজন কৃষককে গ্রেফতার করে পুলিশ।

এর পরের দিন বিধায়ক বাবলির বাড়ির সামনে বিক্ষোভ দেখান বহু কৃষক। এই ঘটনায় ফের এফআইআর দায়ের করেন বিধায়ক। সেদিনই ৩০ জন কৃষককে হেফাজতে নেয় পুলিশ।

কৃষকদের অভিযোগ, তাঁদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন বিধায়ক। বিধায়কের ক্ষমা প্রার্থনার দাবিতে এবং গ্রেফতার হওয়া কৃষকদের মুক্তির দাবিতে কৃষক নেতা রাকেশ টিকাইত এবং গুরনাম সিং চাদুনির নেতৃত্বে কয়েকশ কৃষক আজ তোহানা পুলিশ স্টেশন ঘেরাও করেন। পরে কৃষক নেতাদের সাথে বৈঠকের পর নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান বিধায়ক। তবে গ্রেফতার হওয়া কৃষকদের মুক্তির দাবিতে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছেন কিছু কৃষক।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in