Gujarat: কেজরিওয়ালের টুইট ঘিরে গুজরাট বিজেপিতে তোলপাড়

মঙ্গলবার, আহমেদাবাদ পা রেখে ‘রাজ্য বিজেপির ভেতরের খবর’ টুইট করেন কেজরিওয়াল। যে টুইটে তিনি বিজেপির দলীয় স্তরে নেতৃত্বের বদলের ইঙ্গিত দেন। আর তা নিয়েই রাজ্য রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে।
অরবিন্দ কেজরীওয়াল
অরবিন্দ কেজরীওয়ালফাইল ছবি, গ্রাফিক্স সুমিত্রা নন্দন

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের এক টুইট ঘিরে তোলপাড় শুরু হয়েছে নির্বাচনমুখী গুজরাটে (Gujarat)। মঙ্গলবার, আহমেদাবাদ পা রেখে ‘রাজ্য বিজেপির ভেতরের খবর’ টুইট করেন কেজরিওয়াল। যে টুইটে তিনি বিজেপির দলীয় স্তরে নেতৃত্বের বদলের ইঙ্গিত দেন। আর তা নিয়েই রাজ্য রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী জানান অরবিন্দ কেজরিওয়াল? মঙ্গলবার, দুপুর ১২ টা ২০ মিনিট নাগাদ আম আদমি পার্টি (AAP)-র প্রধান কেজরিওয়াল টুইটারে লেখেন, ‘গুজরাটে আম আদমি পার্টিকে নিয়ে ভীষণ আতঙ্কে রয়েছে বিজেপি। সূত্রের খবর, শীঘ্রই অপসারণ করা হচ্ছে গুজরাট বিজেপির রাজ্য সভাপতি সি আর পাটিলকে (C R Patil)। এত কিসের ভয় বিজেপির (BJP) ?’

এই ঘটনা গুজরাটে বিজেপি নেতাদের ব্যাকফুটে ফেলে দিয়েছে। তবে, তাঁরাও সোশ্যাল মিডিয়ায় কেজরিওয়ালের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে।

বিজেপির অন্যতম মুখপাত্র ভারত ডাঙ্গার (Bharat Dangar) টুইটারে লেখেন, ‘গুজরাটি, একটি অত্যন্ত সম্মানিত সম্প্রদায়। তাঁরা বিপুল ভোট দিয়ে বিজেপিকে জেতাবে এবং AAP- প্রার্থীদের জামানত জব্দ করবে। আর এই রেকর্ড আসাম, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ এবং গোয়ায় AAP-এর জামানত জব্দের পুরনো রেকর্ড ভেঙে দেবে।’

এদিন, বিজেপি মিডিয়া সেলের সদস্য জুবিন আশারা টুইটারে কেজরিওয়ালকে ট্যাগ করে বারাণসী এবং অন্যান্য রাজ্যে AAP-এর পরাজয়ের পুরনো প্রসঙ্গ তুলে ধরেন।

কেজরিওয়ালের টুইটের প্রতিক্রিয়া জানিয়ে বিজেপির মুখপাত্র ইয়ামাল ব্যাস বলেছেন, ‘কেজরিওয়াল গুজরাটে AAP-এর পরাজয় দেখেতে পাচ্ছেন। তাই তিনি প্রচার পেতে সি আর পাটিলের নাম ব্যবহার করছেন।’

রাজনৈতিক মহলের মতে, কীভাবে খবরে থাকতে হয় এবং রাজনৈতিকভাবে বিরোধীদের মধ্যে নিজের উপস্থিতি বজায় রাখতে বাধ্য করতে হয়, তা ভালো করেই জানেন অরবিন্দ কেজরিওয়াল। বাক্যবাণে সি আর পাটিলের প্রসঙ্গ টেনে বিজেপিকে গুজরাটে তাঁর উপস্থিতি স্বীকার করে নিতে বাধ্য করেছেন কেজরিওয়াল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in