Gujarat: কংগ্রেসের ৬৪ জন বর্তমান বিধায়ককে ফের মনোনয়নের আর্জি জানাবেন বিরোধী দলনেতা

গুজরাট বিধানসভার বিরোধী দলের নেতা সুখরাম রাথভা, দলের ৬৪ জন বর্তমান বিধায়ককে ফের মনোনয়ন দেবার জন্য কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্বকে অনুরোধ করতে চলেছেন৷
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

গুজরাট বিধানসভার বিরোধী দলের নেতা সুখরাম রাথভা, দলের ৬৪ জন বর্তমান বিধায়ককে ফের মনোনয়ন দেবার জন্য কংগ্রেস দলের শীর্ষ নেতৃত্বকে অনুরোধ করতে চলেছেন৷

আইএএনএস-এর সাথে কথা বলার সময়, রাথভা জানিয়েছেন: "রাজ্য বিধানসভায় আমার সহকর্মীদের পক্ষে সওয়াল করা আমার কর্তব্য। গত সাড়ে চার বছর ধরে, আমি বিধানসভায় প্রতিটি বিধায়কের পারফরম্যান্স দেখছি। আমি সহকর্মীদের পারফরম্যান্সে সন্তুষ্ট, আমরা সফলভাবে বিধানসভায় জনগণের সমস্যা তুলে ধরেছি। প্রত্যেক বিধায়কও তাদের নিজ নিজ নির্বাচনী এলাকার সমস্যা তুলে ধরেছেন, তাই দলের নেতা হিসেবে দলের নেতৃত্বের সামনে তাদের পক্ষে বলা আমার কর্তব্য।"

প্রতিটি প্রার্থীর জন্য, দল তাদের নির্বাচনী এলাকায় বিধায়কদের পারফরম্যান্সের সমীক্ষা চালাবে। দেখা হবে কতবার তাঁরা দলীয় কর্মসূচিতে অংশ নিয়েছিলেন, সংগঠনের সাথে কতটা সহযোগিতা করেছিলেন, এমনকি তালুকা এবং জেলা সংগঠনও বিধায়কের পারফরম্যান্স সম্পর্কে তাদের মতামত জানাবে। তবে বিরোধী দলের নেতা হিসেবে প্রার্থী চূড়ান্ত করার ক্ষেত্রে রাথভার মতামত গুরুত্ব পাবে।

শেষ মুহূর্তে কংগ্রেস প্রার্থীদের দলের সাথে বিশ্বাসঘাতকতার সম্ভাবনা কম। তবে সম্ভাবনা রয়েছে যে বিজেপি AAP প্রার্থীদের বিজেপির সমর্থনে মনোনয়ন প্রত্যাহার করাতে রাজি করাতে পারে। আশঙ্কা রয়েছে AAP-এর উপস্থিতি বিজেপি প্রার্থীর জয়ের সম্ভাবনা হ্রাস করতে পারে৷ যদিও এই বিষয়ে রাথভার পর্যবেক্ষণ অনুসারে এর সম্ভাবনা ক্ষীণ।

রাথভা আত্মবিশ্বাসী যে, কংগ্রেস ২০১৭ সালের চেয়ে এবার ভাল করবে। গত ০৫ সেপ্টেম্বর, দলীয় সাংসদ রাহুল গান্ধী আহমেদাবাদে বুথ কর্মীদের এবং পাটান জেলায় একটি জনসভায় ভাষণ দেবেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in