Gujarat: গুজরাটে বিষ মদে মৃত ৩০, অসুস্থ ৬০, রাজ্যসভা অধিবেশন স্থগিতের দাবি কংগ্রেস, আপ-এর

গুজরাট বিষমদ কান্ডে রাজ্যসভায় বিধি ২৬৭ এর অধীনে অধিবেশন স্থগিত করার নোটিশ জারি করা হয়েছে৷ এই ঘটনায় এখনও পর্যন্ত প্রায় ৩০ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ৬০ জনের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

কংগ্রেস এবং আম আদমি পার্টি (AAP) গুজরাট বিষমদ কান্ডে রাজ্যসভায় বিধি ২৬৭ এর অধীনে অধিবেশন স্থগিত করার নোটিশ জারি করা হয়েছে৷ এই ঘটনায় এখনও পর্যন্ত প্রায় ৩০ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ৬০ জনের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। অনুমান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। উল্লেখ্য, গুজরাটে মদ্যপান, মদ বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ।

AAP সাংসদ সঞ্জয় সিং এবং কংগ্রেস সাংসদ শক্তি সিং গোহিল নোটিশ দিয়েছেন৷ অন্যদিকে ডিএমকে-র টি. শিবা পেট্রোলিয়াম পণ্যের দাম বৃদ্ধি ইস্যুতে নোটিশ দিয়েছেন।

সূত্র অনুসারে, অবৈধ মদ পান করার পরে গুজরাটের বোটাদ জেলায় রোজিদ গ্রামে ২২ জন, আহমেদাবাদের গ্রামীণ এলাকায় ৬ জনের মৃত্যু হয়েছে এবং দুজনের মৃত্যু সন্দেহজনক। এই ঘটনাগুলিতে এখনও পর্যন্ত বারওয়ালা, রণপুরা এবং ধন্ধুকায় তিনটি এফআইআর দায়ের করা হয়েছে।

আশিস ভাটিয়া, গুজরাটের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (ডিজিপি) জানিয়েছেন, "রোজিদ গ্রাম পঞ্চায়েত আগে স্থানীয় পুলিশের কাছে অবৈধ মদের কার্যকলাপ সম্পর্কে অভিযোগ করেছিল এবং পুলিশ এর আগে ছয়বার অভিযান চালিয়েছে। এই বিষয়ে এফআইআর দায়ের করা হয়েছিল এবং দুই অবৈধ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছিল।"

প্রসঙ্গত, এই বছরেরই মার্চ মাসে রোজিদ গ্রামে বিষ মদ পান করে ৬ জনের মৃত্যু হয়েছিল। এর আগে ২০২০ সালে গুজরাটে বিষ মদ পান করে ১২০ জনের মৃত্যু হয়েছিল। অভিযোগ, তার পরেও সরকারের পক্ষ থেকে অবৈধ মদের ব্যবসা বন্ধ করতে কোনো ভূমিকা নেওয়া হয়নি।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in