Gujarat: সোমবার দুপুর ২.২০তে রাজ্যের সপ্তদশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভূপেন্দ্র প্যাটেল
গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলফাইল ছবি ফেসবুক থেকে সংগৃহীত

Gujarat: সোমবার দুপুর ২.২০তে রাজ্যের সপ্তদশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভূপেন্দ্র প্যাটেল

রবিবার সন্ধ্যেয় তিনি রাজ্যপালের কাছে মন্ত্রীসভা গঠনের দাবি পেশ করেন। এর আগেই বিজেপি বিধায়কদলের বৈঠকে ভূপেন্দ্র প্যাটেলকে নেতা হিসেবে নির্বাচন করা হয়। শনিবার পদত্যাগ করেছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।

আগামীকাল সোমবার দুপুর ২.২০ মিনিটে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভূপেন্দ্র প্যাটেল। গুজরাটের রাজ্যপাল আচার্য দেবব্রত তাঁকে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। রাজ্যের সপ্তদশ মুখ্যমন্ত্রী হিসেবে সোমবার গান্ধীনগরে, রাজভবনে শপথগ্রহণ করবেন ভূপেন্দ্র প্যাটেল।

রবিবার সন্ধ্যেয় তিনি আনুষ্ঠানিকভাবে রাজ্যপালের কাছে মন্ত্রীসভা গঠনের দাবি পেশ করেন। এর আগেই বিজেপি বিধায়কদলের বৈঠকে ভূপেন্দ্র প্যাটেলকে নেতা হিসেবে নির্বাচন করা হয়। গুজরাট বিজেপির সদর দপ্তর কমলম ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

রাজ্য বিজেপি সভাপতি সি আর পাটিল জানিয়েছেন, আগামীকাল শুধুমাত্র মুখ্যমন্ত্রীই শপথ নেবেন। আগামীকয়েক দিনের মধ্যে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করে মন্ত্রীসভা চূড়ান্ত করা হবে।

এদিন বিধায়কদলের বৈঠক শেষে নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বলেন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে কৃতজ্ঞ। তিনি আরও বলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেলের আশীর্বাদ সবসময় আমার সঙ্গে আছে। আমি রাজ্যের উন্নয়ন নিয়ে তাঁর সঙ্গে আলোচনা করব।

ঘাটলোডিয়া কেন্দ্রের বিজেপি বিধায়ক ভূপেন্দ্র প্যাটেল ২০১৭ সালের নির্বাচনে আনন্দীবেন প্যাটেলের ছেড়ে যাওয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন। অতীতে তিনি কখনোই মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন না করলেও আহমেদাবাদ আরবান ডেভলপমেন্ট অথরিটির চেয়ারম্যান ছিলেন। শনিবার আচমকাই মুখ্যমন্ত্রীর পদ থেকে বিজয় রূপানি ইস্তফা দেবার পর তাঁকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করা হয়।

এদিন বিজেপি বিধায়কদলের বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বর পক্ষ থেকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র তোমর এবং প্রহ্লাদ যোশী। এছাড়াও ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির সাধারণ সম্পাদক তরুণ চুঘ।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in