Gujarat: আহমেদাবাদ জুড়ে মোদী বিরোধী পোস্টার, মামলা দায়ের ৫ জনের বিরুদ্ধে

১১টি ভাষায় দেশজুড়ে ‘মোদী হটাও, দেশ বাঁচাও’ পোস্টার সাঁটিয়ে বিজেপিকে কোণঠাসা করতে চাইছে আপ। এনিয়ে আগেই সক্রিয় হয়েছে দিল্লি পুলিশ। এবার সেই সূত্র ধরে গুজরাটেও সক্রিয় হয়েছে আহমেদাবাদ সিটি পুলিশ।
গুজরাটে প্রধানমন্ত্রী বিরোধী পোষ্টার
গুজরাটে প্রধানমন্ত্রী বিরোধী পোষ্টার ছবি সংগৃহীত

দেশজুড়ে মোদী বিরোধী পোস্টার লাগানোর অভিযোগে বৃহস্পতিবার আম আদমি পার্টির ৫ কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে আহমেদাবাদ সিটি পুলিশ।

১১টি ভাষায় দেশজুড়ে ‘মোদী হটাও, দেশ বাঁচাও’ পোস্টার সাঁটিয়ে বিজেপিকে কোণঠাসা করতে চাইছে আপ। এনিয়ে আগেই সক্রিয় হয়েছে দিল্লি পুলিশ। এবার সেই সূত্র ধরে গুজরাটেও সক্রিয় হয়েছে আহমেদাবাদ সিটি পুলিশ। জানা যাচ্ছে, যে ৫ জন আপ কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে, তাঁরা হলেন - নটওয়ার ঠাকুর, যতীন প্যাটেল, কুলদীপ ভাট, বিপিন শর্মা ও অজয় চৌহান।

ইসানপুর থানার অফিসার ডিডি গোহিল বলেছেন, 'আমরা পোস্টার লাগানোর জন্য AAP কর্মীদের বিরুদ্ধে তিনটি FIR নথিভুক্ত করেছি... তবে কাউকে আটক বা গ্রেপ্তার করিনি।'

FIR-এ দাবি করা হয়েছে, অভিযুক্তরা যে কাজ করেছে তা বেআইনি এবং পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র। ব্যক্তিগত স্বার্থে সরকারী সম্পত্তির ক্ষতি করেছে। পোস্টারে কোনো ব্যক্তি, ছাপাখানা বা প্রতীকের নাম ছিল না।

জানা যাচ্ছে, ৫ আপ কর্মীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪২৭, প্রেস অ্যান্ড রেজিস্ট্রেশন অফ বুকস অ্যাক্ট এবং প্রিভেনশন অফ ড্যামেজ টু পাবলিক প্রপার্টি অ্যাক্টের বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে।

এনিয়ে মুখ খুলেছেন আপ-এর মুখপাত্র করণ বারোট (Karan Barot)। তিনি জানান, 'মেহসানা এবং দীসার মতো জায়গাতেও পোস্টার লাগানো হয়েছিল। কিন্তু দলীয় কর্মীদের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। শুধুমাত্র আহমেদাবাদে এই ধরনের এফআইআর দায়ের হয়েছে।'

এর আগে, বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে গুজরাট আপ সভাপতি ইসুদান গাধভি জানান, তাঁরা কোনও অবস্থাতেও সরে আসছেন না। আগামী ১০ এপ্রিল থেকে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে প্রচারাভিযান চালাবে আপ। তাতে শিক্ষার্থীদের জিজ্ঞাসা করা হবে - দেশের প্রধানমন্ত্রীকে শিক্ষিত করা উচিত কিনা।

গাধভি বলেন, 'দেশের প্রধানমন্ত্রীকে শিক্ষিত করা উচিত কিনা, এ নিয়ে দেশের ২২ রাজ্যে পোস্টার প্রচার করছে আপ। দিল্লিতেও এই ধরনের প্রচারণা চালানো হয়েছিল...কিন্তু, অনেক জায়াগা থেকে সেই পোস্টার সরিয়ে দেওয়া হয়েছে। তবে, সেই পোস্টার ভাইরাল হয়ে গেছে।'

গুজরাটের আপ প্রধান বলেন, 'ভারতীয় জনতা পার্টি কি চায় প্রধানমন্ত্রী শিক্ষিত হন? হ্যাঁ বা না? যদি তারা মনে করে যে তার (শিক্ষিত) হওয়া উচিত নয়, তবে তাদের বলা উচিত। যখন গ্রুপ ডি কর্মী হওয়ার ক্ষেত্রে ন্যূনতম মাপকাঠি হল শিক্ষা, সেখানে প্রধানমন্ত্রী শিক্ষিত হবেন না কেন?'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in