'ভারত সরকার – ব্রিজ তৈরি করুন, দেওয়াল নয়' - রাহুল গান্ধী

'ভারত সরকার – ব্রিজ তৈরি করুন, দেওয়াল নয়' - রাহুল গান্ধী
রাহুল গান্ধীরাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গতকাল কেন্দ্রীয় বাজেট নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণের পর মঙ্গলবার ফের ট্যুইটের মাধ্যমে কেন্দ্রীয় সরকারকে আক্রমণের রাস্তায় হাঁটলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে কেন্দ্রীয় সরকারকে উদ্দেশ্য করে রাহুল গান্ধী লেখেন – ভারত সরকার – ব্রিজ তৈরি করুন, দেওয়াল নয়। নিজের ট্যুইটের সঙ্গে দিল্লি সীমান্ত অঞ্চলের চারটি ছবি পোস্ট করেন রাহুল গান্ধী।

কংগ্রেস সাংসদের পোস্ট করা চারটি ছবিই দিল্লির সীমান্ত অঞ্চলের। যেখানে ৬৯ দিন ধরে কৃষকরা কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবীতে অবস্থান আন্দোলন করছেন। গত কয়েকদিন ধরেই ওই সব অঞ্চলে প্রশাসনের তরফে রাস্তায় বিভিন্ন রকম ব্যারিকেড তৈরি করা হচ্ছে। যেখানে রাস্তায় পেরেক পুঁতে দেওয়া, তারের ফেন্সিং লাগানো হচ্ছে। অনেক জায়গাতেই বিদ্যুৎ সংযোগ, জলের সংযোগ কেটে দেবার অভিযোগ উঠেছে। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেটও।

মঙ্গলবারই রাজ্যসভায় কৃষি আইন নিয়ে আলোচনার জন্য বিরোধীদের দাবীকে উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। যার জেরে তিন বার অধিবেশন মুলতুবি করার পর অবশেষে এ দিনের মত অধিবেশন মুলতুবি করে দিতে বাধ্য হন চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু।

এদিন রাজ্যসভায় সিপিআই(এম) সাংসদ এলারাম করিম অবিলম্বে কৃষক আন্দোলন স্থলে ইন্টারনেট, বিদ্যুৎ সংযোগ এবং জল সংযোগ ফেরানোর দাবী জানান।

সূত্র অনুসারে দিল্লি সীমান্ত অঞ্চলে কৃষকদের আন্দোলন স্থলকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। ওই সমস্ত অঞ্চলে কোনো গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে জলের গাড়িও ঢুকতে পারছে না। দিল্লি হরিয়ানার সিঙ্ঘু সীমান্ত অঞ্চলে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in