সরকার সময়মতো সিদ্ধান্ত নিতে জানে না: BJPর সর্বোচ্চ কমিটি থেকে বাদ পড়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব গড়করি

গত সপ্তাহেই দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি রিসাফল করেছে বিজেপি, যেখান থেকে বাদ পড়েছেন নীতিন গড়করি। তারপরই প্রকাশ্যে সরকারের এই সমালোচনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।
BJP-র সর্বোচ্চ কমিটি থেকে বাদ পড়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব গড়করি
BJP-র সর্বোচ্চ কমিটি থেকে বাদ পড়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব গড়করিফাইল ছবি

এই সরকার ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নিতে জানে না। এটাই এই সরকারের সবথেকে বড়ো সমস্যা। বিজেপি শাসিত কেন্দ্র সরকারের সমালোচনা করে এই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। সম্প্রতি বিজেপির সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি থেকে বাদ পড়েছেন গড়করি। তারপরই প্রকাশ্যে সরকারের এই সমালোচনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

এক অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতিন গড়করি বলেন, "আমার মনে হয় ভারতীয় পরিকাঠামোর ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। দেশ তথা সমগ্র বিশ্বের ভাল প্রযুক্তি, ভাল উদ্ভাবন, ভাল গবেষণা এবং সফল অনুশীলনগুলি গ্রহণ করতে হবে আমাদের। আমাদের বিকল্প উপকরণ থাকা উচিত যার মাধ্যমে আমরা গুণমানের সাথে আপোস না করেই খরচ কমাতে পারি। যে কোনো নির্মাণের ক্ষেত্রে সময়ই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সময়ই সবচেয়ে বড় পুঁজি, সম্পদ এবং প্রযুক্তির থেকেও বড়। এটাই বুঝছে না বর্তমান সরকার। সবচেয়ে বড় সমস্যা হল সরকার সময়মতো সিদ্ধান্ত নিচ্ছে না।"

মুম্বাইয়ের অ্যাসোসিয়েশন অফ কনসাল্টিং সিভিল ইঞ্জিনিয়ারদের দ্বারা আয়োজিত NATCON 2022-এ বক্তৃতা দেওয়ার সময় এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তবে গড়করির এই মন্তব্যের সাথে বিস্তর ফারাক রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্প্রতি করা মন্তব্যের, যেখানে তিনি তাঁর সরকারের সাফল্য তুলে ধরার জন্য তাঁর মেয়াদ কালকে 'ভারতের অমৃত কাল' বলে উল্লেখ করেছিলেন।

নীতিন গড়করির এই মন্তব্যের জেরে অস্বস্তিতে পড়া গেরুয়া শিবিরের যুক্তি, তাঁর এই মন্তব্য কোনো নির্দিষ্ট একটি সরকারের উদ্দেশ্যে নয়। সাধারণভাবে সমস্ত সরকারকে উদ্দেশ্য করে একথা বলেছেন তিনি।

গত সপ্তাহেই ২০২৪ সালের লোকসভা নির্বাচন সহ আসন্ন বিধানসভা নির্বাচনের উপর নজর রেখে সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি রিসাফল করেছে বিজেপি, যেখান থেকে বাদ পড়েছেন দলের প্রাক্তন সভাপতি নীতিন গড়করি। তাঁর এই বাদ পড়ায় অবাক রাজনৈতিক মহল, কারণ দলের অন্যান্য প্রাক্তন সভাপতিরা সকলেই এই কমিটিতে রয়েছে। তাছাড়া নীতিন গড়করির সাথে দলের আদর্শগত পরামর্শদাতা আরএসএসের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in