Goa: আমরা শুধুমাত্র ধনী পর্যটক চাই, কম খরচে ঘুরতে আসা পর্যটক চাই না - জানালেন পর্যটনমন্ত্রী

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন - "আমরা এমন পর্যটক চাই না যারা মাদক সেবন করে। আমরা এমন পর্যটক চাই না যারা গোয়াকে নষ্ট করে। আমরা এমন পর্যটক চাই না যারা গোয়ায় ঘুরতে এসে বাসে খাবার রান্না করে খায়।"
Goa: আমরা শুধুমাত্র ধনী পর্যটক চাই, কম খরচে ঘুরতে আসা পর্যটক চাই না - জানালেন পর্যটনমন্ত্রী
মনোহর আজগাঁওকরফাইল ছবি - মনোহর বাবু আজগাঁওকরের ফেসবুক পেজের সৌজন্যে

গোয়া শুধুমাত্র "ধনী পর্যটক" চায়। এমন পর্যটক চায় না, যারা উপকূলীয় এই রাজ্যে কম খরচায় ঘুরতে আসে এবং বাসে খাবার রান্না করে গোয়া ভ্রমণ করে। মঙ্গলবার গোয়ার বিজেপি সরকারের পর্যটনমন্ত্রী মনোহর আজগাঁওকর একথা জানিয়েছেন।

রাজ্য বিধানসভার দু’দিনের অধিবেশন চলাকালীন বিরতিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন - "আমরা এমন পর্যটক চাই না যারা মাদক সেবন করে। আমরা এমন পর্যটক চাই না যারা গোয়াকে নষ্ট করে। আমরা এমন পর্যটক চাই না যারা গোয়ায় ঘুরতে এসে বাসে খাবার রান্না করে খায়। আমরা শুধুমাত্র ধনী পর্যটক চাই। আমরা এমন পর্যটক চাই যারা আমাদের সংস্কৃতি, ঐতিহ্য এবং গোয়ানদের সম্মান করে। আমরা পর্যটকদের স্বাগত জানাই, কিন্তু তাদের সংস্কৃতি ও ঐতিহ্যের সীমার মধ্যে গোয়া উপভোগ করা উচিত।”

বাস ভাড়া করে গোয়া ঘুরতে আসা বাজেট পর্যটকদের সংখ্যা ক্রমশ বেড়ে চলায় সম্প্রতি রাজ্য সরকারের পক্ষ থেকে প্রকাশ্যে রান্না করা নিষিদ্ধ করা হয়েছে। অভিযোগ এইসব পর্যটকরা বাসে করে ঘুরতে এসে রাস্তাতেই রান্না করেন এবং শহর নোংরা করেন। গোয়া সরকারের পক্ষ থেকে প্রকাশ্যে রান্না নিষিদ্ধ করে জানানো হয়েছে এটি একটি অপরাধ।

পর্যটন মন্ত্রী আরও বলেন যে, গোয়ায় যে সব পর্যটক মাদক সেবন করার জন্য আসেন তাদের বরদাস্ত করা হবেনা।

তিনি বলেন, "আমরা মাদকের বিরুদ্ধে। আমাদের সরকার এর বিরুদ্ধে, আমাদের মুখ্যমন্ত্রী এর বিরুদ্ধে, আমি এর বিরুদ্ধে।"

আজগাঁওকর আরও বলেন যে, আন্তর্জাতিক পর্যটকদের পাঁচ লাখ ফ্রি ভিসা দেওয়ার প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ফলে গোয়া উপকৃত হবে।

তাঁর বক্তব্য অনুসারে, "পর্যটন আবার শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী পাঁচ লাখ ফ্রি ভিসা ঘোষণা করেছেন। চার্টার ফ্লাইট এখনই শুরু হবে। আমরা ইতিমধ্যে শ্যাক এবং হোটেল লাইসেন্স সম্পর্কিত ৫০ শতাংশ ফি মকুব করে দিয়েছি।"

গোয়া দেশের শীর্ষ সৈকত এবং নাইট ট্যুরিজম গন্তব্যগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। মহামারীর আগে গোয়ায় বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে প্রায় ৮০ লক্ষ পর্যটক ভ্রমণ করতো।

- with Agency input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in