Goa: 'বিজেপি চালের বস্তার মত বিধায়ক কিনছে' - গোয়ায় কংগ্রেস বিধায়কদের দলত্যাগে ক্ষোভ ফরোয়ার্ড পার্টির

গোয়ার রাজনৈতিক দলবদলে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি এবং বিধায়ক বিজয় সরদেসাই একথা জানিয়েছেন। বুধবারই গোয়ায় ৮ কংগ্রেস বিধায়ক দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন।
বিধায়ক বিজয় সরদেসাই
বিধায়ক বিজয় সরদেসাইফাইল ছবি, বিজয় সরদেশাই-এর ট্যুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত

‘বিজেপি চালের বস্তার মত বিধায়ক কিনছে এবং বিধায়করা তাদের গবাদি পশুর মত কেনার অধিকার দিচ্ছেন’। গোয়ার রাজনৈতিক দলবদলে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি এবং বিধায়ক বিজয় সরদেসাই একথা জানিয়েছেন। বুধবারই গোয়ায় ১১ কংগ্রেস বিধায়কের মধ্যে ৮ কংগ্রেস বিধায়ক দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন।

সরদেশাই আরও বলেন, "বিশ্বাসঘাতকতার এই কাজটি হিন্দু মতে পিতৃপক্ষের শুভ সময়ে ঘটেছে, এমনকি ঈশ্বরও তাদের আশীর্বাদ করবেন না। বিধায়কদের চালের বস্তার মতো কেনা হচ্ছে এবং এই বিধায়করা তাদের কেনার অনুমতি দিচ্ছেন।"

সরদেশাই বলেন, "এই বিধায়করা গণতন্ত্র এবং জনগণের অনুভূতিকে ধ্বংস করেছে। এঁরা সমস্ত ধর্মীয় স্থানের সামনে প্রতিশ্রুতি দিয়েছিল (যে তারা কংগ্রেস দল ছাড়বে না) এবং এখন জনগণের সাথে এই বিশ্বাসঘাতকতা সকলেই প্রত্যক্ষ করেছে। এই বিধায়কদের কোন ভবিষ্যত নেই। মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সমস্ত দিক থেকে ব্যর্থ এবং তিনি বিধায়ক কিনে সরকার চালাতে চান।"

সরদেশাইয়ের মতে, "রাজ্য বিধানসভায় কোনো বিরোধী নেতা থাকবে না। কারণ তাদের (কংগ্রেস) সংখ্যা নেই। এই পদক্ষেপ গণতন্ত্র হত্যার অংশ ছিল, যে কাজ সাওয়ান্ত সম্পন্ন করেছেন। এখন বিজেপির যাচাই করে দেখা উচিৎ আসল বিজেপি নেতা কারা।"

"আমরা প্রায়শই রাজনৈতিক দলত্যাগকে জনগণের মতামতের বিশ্বাসঘাতকতা হিসাবে দেখি, তবে এটি তার চেয়ে অনেক বেশি। এই ঘটনা জনগণের সাথে বিশ্বাসঘাতকতা, রাজনৈতিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার বিপর্যয়, তাদের নিজেদের পিতামাতার অবমাননা এবং ঈশ্বরের অবমাননা ও উপহাস।" বলে জানান সরদেশাই।

গোয়ার জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, "জনগণ ভুলে যাবে না যে মুখ্যমন্ত্রী নিজেকে এই নোংরা দর কষাকষিতে বিজয়ী বলে মনে করবেন। তিনি রাষ্ট্রের সুষ্ঠু শাসন, নাগরিকদের জীবনের সুরক্ষা সহ তাঁকে অর্পিত প্রতিটি সাংবিধানিক ও প্রশাসনিক দায়িত্ব পালনে চরমভাবে ব্যর্থ হয়েছেন।"

ডঃ সরদেশাই বলেন, "আমরা, একটি দল হিসাবে, এই রাজনৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করব যা গোয়াকে ধ্বংস করেছে এবং সত্যিকারের গোয়েমকারদের কাছে এই বিশ্বাসঘাতকদের আমাদের সভ্য ও বিচক্ষণ সমাজ থেকে তাদের প্রাপ্য অবজ্ঞার সাথে প্রত্যাখ্যান করতে এবং তাদের জনগণ এবং ঈশ্বরের শত্রু হিসাবে চিহ্নিত করার জন্য আবেদন করব।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in