Goa: বায়ো-মেডিকেল বর্জ্যের ফি বৃদ্ধি, জে পি নাড্ডার অনুষ্ঠানে বিক্ষোভ দাঁতের ডাক্তারদের

এই আকস্মিক প্রতিবাদে বেশ অস্বস্তিতে বিজেপি। তখন উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, পাশাপাশি বিজেপির শীর্ষ কর্মকর্তারা এবং স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে সহ অন্যান্য মন্ত্রীরা।
Goa: বায়ো-মেডিকেল বর্জ্যের ফি বৃদ্ধি, জে পি নাড্ডার অনুষ্ঠানে বিক্ষোভ দাঁতের ডাক্তারদের
গোয়ার অনুষ্ঠানে জে পি নাড্ডাছবি - সংগৃহীত

গোয়ার ক্ষমতাসীন বিজেপির জন্য আরও একটি অস্বস্তিকর পরিস্থিতি। রাজ্যের দাঁতের ডাক্তাররা হাতে কালো ব্যান্ড পরে বিক্ষোভে শামিল হল বিজেপির সভাপতি জেপি নাড্ডার অনুষ্ঠানে। বায়ো-মেডিকেল বর্জ্যের ফি বৃদ্ধির বিরুদ্ধে তাঁরা এই বিক্ষোভ দেখিয়েছেন বলে জানা গেছে। শহরের একটি হোটেলে এই ইভেন্ট চলাকালীন সাংবাদিকদের ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন, গোয়ার সদস্য ডাঃ অনিল ডি'সিলভা বলেন যে, এই মূল্যবৃদ্ধি ‘অযৌক্তিক’।

তিনি আরও বলেন – “আমাদের সাথে অবিচার করা হচ্ছে। শুধু বায়ো-মেডিকেল বর্জ্যের ব্যাপারে নয়, আরও বেশ কয়েকটি বিষয়ে আমরা দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলাম। আমাদের অনৈতিকভাবে একটি নির্দিষ্ট ক্যাটাগরিতে ফেলা হয়েছে। যেখানে বলা হয়েছে, আমরা অন্যান্যদের তুলনায় বেশি পরিমান বায়ো-মেডিকেল বর্জ্য উৎপাদন করি, যা একেবারেই সত্য নয়।”

তাঁর কথায়, “সম্প্রতি দিল্লির একটি বায়োটেক কোম্পানিকে এই বায়ো-মেডিকেল বর্জ্য সংগ্রহের দায়িত্ব দেওয়া হয়েছে। যেখানে আমাদের বেশি বায়ো-মেডিক্যাল বর্জ্য উৎপাদনকারীর তালিকায় ফেলা হয়েছে এবং ফি-র পরিমান অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়া হয়েছে। একটি ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সমান টাকা দিতে হচ্ছে আমাদেরকে।” পাশাপাশি তাঁর দাবি – “অন্যান্য রাজ্যে বায়ো-মেডিকেল বর্জ্য সংগ্রহের গড় খরচ প্রতি মাসে ৬০০ টাকা, কিন্তু গোয়ায় ১৮০০ টাকা ট্যাক্স ছাড়াই।”

দাঁতের ডাক্তারদের এই আকস্মিক প্রতিবাদে বেশ অস্বস্তিতে পড়েছে বিজেপি। এমন এক সময়ে বিক্ষোভ দেখান তাঁরা , তখন উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, পাশাপাশি রাজ্য বিজেপির শীর্ষ কর্মকর্তারা এবং স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে সহ সরকারের অন্যান্য মন্ত্রীরা। মূলত বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে চিকিৎসা ক্ষেত্রে যুক্ত কর্মীদের আলাপ-আলোচনা করার কথা ছিল এই অনুষ্ঠানে।

গোয়ার অনুষ্ঠানে জে পি নাড্ডা
Goa: বিজেপির ৭ জন সহ রাজ্যের ১১ বিধায়কের বিরুদ্ধে নারী নির্যাতন সহ ঘোষিত অপরাধমূলক মামলা - এডিআর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in