Kerala: রাহুলের অফিসে গান্ধীর ছবি ভাঙায় দায়ী নয় SFI, পুলিশ রিপোর্ট

রাজ্য পুলিশের তদন্ত রিপোর্টে, গত ২৪ জুন, SFI কর্মীরা সাংসদ রাহুল গান্ধীর অফিস থেকে বেরিয়ে আসার পরপরই তোলা একাধিক ছবি সামনে আনা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গান্ধীজির ছবি দেওয়ালে অক্ষত অবস্থায় ঝুলছে।
ওয়াইনাডে রাহুল গান্ধীর অফিস
ওয়াইনাডে রাহুল গান্ধীর অফিস ছবি সৌজন্য দেশাভিমানী

কেরালার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর অফিসে গান্ধীজির ছবি ভাঙচুর হয়। এজন্য বাম ছাত্র সংগঠন এসএফআই (SFI)-কে অভিযুক্ত করে কংগ্রেস। যদিও তদন্তের পর রবিবার পুলিশ জানিয়েছে, ওয়াইনাডে রাহুলের অফিসে গান্ধীজির ছবি ভাঙচুরের জন্য এসএফআই দায়ী নয়। দেশাভিমানীতে প্রকাশিত এক সংবাদে এই দাবি করা হয়েছে।

রাজ্য পুলিশের তদন্ত রিপোর্টে, গত ২৪ জুন, এসএফআই-এর কর্মীরা সাংসদ রাহুল গান্ধীর অফিস থেকে বেরিয়ে আসার পরপরই তোলা একাধিক ছবি সামনে আনা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গান্ধীজির ছবি দেওয়ালে অক্ষত অবস্থায় ঝুলছে। এবং পুলিশের ফটোগ্রাফির টাইমলাইন সাক্ষ্য দিচ্ছে, সেই সময় SFIকর্মীরা ঘটনাস্থলে ছিল না। ছবিগুলি প্রমাণ করে যে, এসএফআই কর্মীরা কখনও গান্ধীর ছবি সরায়নি। যে কথা প্রথম থেকে বলে আসছে দেশাভিমানীসহ বিভিন্ন সংবাদমাধ্যম এবং সিপিআই(এম) নেতারা।

ফটোগ্রাফির টাইমলাইন:

চিত্র ১) পুলিশ ফটোগ্রাফার প্রথম বিকাল ৩.৫৯ টায় ছবি শ্যুট করেছিলেন, যখন রাহুল গান্ধীর অফিস থেকে ২৫ জন এসএফআই কর্মীদের আটক এবং গ্রেপ্তার করে পুলিশ।

চিত্র ২) এরপর ফটোগ্রাফার আরও ছবি তোলার জন্য অফিসের নীচে চলে যান। কিন্তু, যখন ফটোগ্রাফার সাড়ে ৪ টেয় উপরের তলায় ফিরে আসেন, তখন গান্ধীজির ছবি সেখানে ছিল না। পরে খোঁজাখুঁজির পর ফটোগ্রাফার দেখতে পান, ফ্রেমের কাঁচ ভাঙা অবস্থায় ছবিটি মেঝেতে পড়ে আছে। এ সময়, পাল্টা ক্ষোভ জানাতে সেখানে হাজির ছিলেন বিরোধী গোষ্ঠী ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের (UDF) কর্মীরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in