বয়স্কদের নিখরচায় রাম মন্দির ঘোরানোর ঘোষণা দিল্লি সরকারের, নরম হিন্দুত্বের পথে AAP!

কেজরিওয়ালের বিজেপির বিরোধিতা নিয়ে ইতিমধ্যে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। যেখানে বিরোধী জোট হয়, সেখানে কেজরিওয়াল উল্টো পথে হেঁটে বিরোধী ভোটে ভাগ বসায় বলে অভিযোগ।
অরবিন্দ কেজরিওয়াল।
অরবিন্দ কেজরিওয়াল।ফাইল চিত্র

কোনও খরচা ছাড়াই বয়স্কদের রাম মন্দির ঘোরানোর প্রকল্পে অনুমোদন দিল দিল্লির সরকার। টেক্কা দিল বিজেপির দেখানো পথে বিজেপিকে। দিল্লির রামভক্ত মুখ্যমন্ত্রী মঙ্গলবার নিজেই অযোধ্যায় গিয়ে রামলালা দর্শন করে পুজো দিয়ে এসেছেন। এই প্রকল্পের আওতায় দিল্লির ষাটোর্ধ্বরা একেবারে নিখরচায় বাতানুকূল ট্রেনে চড়ে বাতানুকূল হোটেলে থেকে রামমন্দির প্রদর্শন করতে পারবেন।

পাশাপাশি ২১ বছর বা তার বেশি বয়সী সঙ্গীর যাবতীয় খরচ বহন করবে দিল্লি সরকার। প্রসঙ্গত, দিন কয়েক আগে গুজরাট সরকার ঘোষনা করেছে, কোনও আদিবাসী অযোধ্যায় রাম জন্মভূমি তীর্থে গেলে রাজ্য সরকার তাকে পাঁচ হাজার টাকা করে দেবে। ২০১৮ সাল থেকে দিল্লিতে চালু রয়েছে মুখ্যমন্ত্রী তীর্থযাত্রা যোজনা। দিল্লির বয়স্কদের নিখরচায় তীর্থে ঘোরানো হয়। গত মার্চ মাসে বাজেট অধিবেশনে নিজেকে রাম ও হনুমান ভক্ত বলে জাহির করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মঙ্গলবার কেজরিওয়াল বলেন, আমি ভাগ্যবান রামলালা সামনে মাথা নোয়াতে পেরেছি। আমি মনে করি সবারই সুযোগ পাওয়া উচিত। আমার সামর্থ্য অনুযায়ী আমি চেষ্টা করব। কেজরিওয়ালের বিজেপির বিরোধিতা নিয়ে ইতিমধ্যে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। যেখানে বিরোধী জোট হয়, সেখানে কেজরিওয়াল উল্টো পথে হেঁটে বিরোধী ভোটে ভাগ বসায় বলে অভিযোগ। এই নবতম সিদ্ধান্তে রাজনৈতিক মহল মনে করছে এবার উত্তরপ্রদেশে খাতা খুলতে মরিয়া আম আদমি পার্টি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in