পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর পাকিস্তানি বান্ধবী পাক গুপ্তচর সংস্থা ISI-র ঘনিষ্ঠ! উঠছে প্রশ্ন

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে অমরিন্দর শপথগ্রহণ অনুষ্ঠানে ভিভিআইপি অতিথি ছিলেন আরুশা।
পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর পাকিস্তানি বান্ধবী পাক গুপ্তচর সংস্থা ISI-র ঘনিষ্ঠ! উঠছে প্রশ্ন
আরুশা আলমছবি - সংগৃহীত

প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে যোগাযোগ রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের। এমনই অভিযোগ তুলল কংগ্রেস। যদিও তিনি নিজেই বেশ কয়েকবার নভজোৎ সিং সিধুর সঙ্গে পাক যোগ নিয়ে অভিযোগ তুলেছিলেন।

পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজেন্দ্র সিংহ রণধাওয়া শুক্রবার জানান, অমরিন্দরের ঘনিষ্ঠ পাকিস্তানি সাংবাদিক আরুশা আলম। তার সঙ্গে আইএসআইয়ের যোগাযোগ নিয়ে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সরকারি পর্যায়ে তদন্ত করা হবে। অমরিন্দর নিজেই বলেছেন, পাঞ্জাবের নিরাপত্তার পক্ষে আইএসআই বিপদ। তাই বিষয়টি নিয়ে তদন্ত করব।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী থাকার সময়ে একাধিকবার সীমান্ত পেরিয়ে পাক গুপ্তচর সংস্থার ড্রোন ঢুকেছে। এমন অভিযোগ উঠেছে। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই অমরিন্দর জানিয়েছেন, নতুন দল গড়ে পাঞ্জাবের আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট করতে চান তিনি। পাকিস্তানে প্রতিরক্ষা সাংবাদিক হিসেবে খ্যাত আরুশার। তাঁর মা প্রয়াত অখলিম আখতার সত্তরের দশকে পাক রাজনীতিতে যথেষ্ট প্রভাবশালী ছিলেন।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, ২০০৪ সালে পাকিস্তান সফরের সময় আরুশার সঙ্গে অমরিন্দর পরিচয় হয়। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে অমরিন্দর শপথগ্রহণ অনুষ্ঠানে ভিভিআইপি অতিথি ছিলেন আরুশা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in