সুপার স্প্রেডার ইভেন্ট রুখতে সুপ্রিম কোর্টে আবেদন প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমারের

প্রধান বিচারপতিকে লিখিত আবেদন করে তিনি জানান, অবিলম্বে সংবিধানের ২১ নং ধারা অনুসারে এই আবেদন বলবৎ করা উচিত।
সুপার স্প্রেডার ইভেন্ট রুখতে সুপ্রিম কোর্টে আবেদন প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমারের
প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমারছবি- সোশ্যাল মিডিয়া

নয়াদিল্লি, ১৭ এপ্রিল: সুপার স্প্রেডার ইভেন্ট বন্ধ রাখার নির্দেশ দিতে সুপ্রিম কোর্টে আবেদন করলেন প্রাক্তন আইনমন্ত্রী অশ্বিনী কুমার। পাশাপাশি, সমস্ত বয়ঃসীমার মানুষকে ভ্যাকসিন দেওয়ার আবেদনও করেন তিনি। এই বিষয়ে প্রধান বিচারপতিকে লিখিত আবেদন করে তিনি জানান, করোনার মতো মহামারী পরিস্থিতিতে মানুষের জীবনের ঝুঁকি রয়েছে। আর সেই পরিস্থিতিতে অবিলম্বে সংবিধানের ২১ নং ধারা অনুসারে এই আবেদন বলবৎ করা উচিত।

এই মর্মে অবিলম্বে কেন্দ্র ও রাজ্যগুলোতে রাজনৈতিক র‍্যালি, প্রতিবাদ সভা, ধর্মীয় জমায়েত, উৎসব পালন করা বন্ধ করা, কোনও অনুষ্ঠানে ৫০ জনের বেশি নিমন্ত্রিত না রাখার নির্দেশ দেওয়া হোক। এছাড়াও কোভিড ভ্যাকসিন রপ্তানি বন্ধ রাখার আবেদনও করেছেন তিনি। কারণ, তা না হলে করোনা বাড়তে থাকলে এই ভ্যাকসিনের অভাবে মানুষ বিপদে পড়তে পারে। সমস্ত বয়ঃসীমার মানুষের জন্য ভ্যাকসিন বরাদ্দ রাখার পরই ভ্যাকসিন রপ্তানির কথা ভাবা উচিত বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, ২ লাখের বেশি মানুষ রোজ সংক্রমিত হচ্ছে বলে খবর আসছে। সম্প্রতি কুম্ভমেলার মতো সুপারস্প্রেডার আয়োজনের জন্য তা আরও বাড়ছে। যে সব রাজনৈতি সভা-মিছিল হচ্ছে, তাতে কোভিড বিধি মানা হচ্ছে না। এত পরিমাণ জমায়েতের কারণেও আক্রান্তের সংখ্যা আরও বাড়ছে।কেন্দ্র বা রাজ্য সরকারগুলো এর বিরুদ্ধে কোনও ব্যবস্থাই গ্রহণ করছে না বলেও তিনি উদ্বেগ প্রকাশ করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in