প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ২৩ বছর বয়সী আত্মীয়কে করোনা টিকা - তোলপাড় সোশ্যাল মিডিয়া

তন্ময় নামের এই যুবক বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ভাগ্নে। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন এনসিপি নেতা তথা রাজ‍্যের মন্ত্রী নবাব মালিক।
প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ২৩ বছর বয়সী আত্মীয়কে করোনা টিকা - তোলপাড় সোশ্যাল মিডিয়া
তন্ময় ফড়নবীশ ছবি সংগৃহীত

করোনা ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন ২৩ বছরের এক যুবক। যদিও বর্তমান নিয়ম অনুযায়ী স্বাস্থ‍্যকর্মী বা ফ্রন্টলাইন কর্মী ছাড়া কেবলমাত্র ৪৫ বছরের উর্ধ্বে থাকা ব‍্যক্তিদের টিকা দেওয়া হবে। তবে তন্ময় নামের এই যুবক বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ভাগ্নে। এই ঘটনায় ইতিমধ্যেই তোলপাড় রাজ‍্যের রাজনীতি। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন এনসিপি নেতা তথা রাজ‍্যের মন্ত্রী নবাব মালিক।

রাজ‍্যের দক্ষতা উন্নয়ন মন্ত্রী নবাব মালিক বলেছেন, "তাঁর কি কোমর্বিডিটি রয়েছে বা উনি কি প্রথমসারির স্বাস্থ্যকর্মী? যদি তা না হয়,‌ তাহলে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা উচিত।"

এই ঘটনা নিয়ে শোরগোলের পরেই বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অম্রুতা ফড়নবিশ এক ট্যুইট বার্তায় জানান – কেউ নিয়ম এবং আইনের ঊর্ধ্বে নয়। আইন আইনের পথে চলুক এবং আমরা এই বিষয়ে সত্যের পক্ষে। আমরা এই ঘটনায় আপনার পাশে আছি। দয়া করে ব্যবস্থা নিন যাতে আর কেউ এইভাবে লাইন ভাঙতে না পারে। উল্লেখযোগ্য ভাবে অম্রুতা ফড়নবিশ তাঁর এই ট্যুইট ট্যাগ করেছেন শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীকে। যিনি এই ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন।

করোনার টিকা নেওয়া যুবকটির নাম তন্ময়,‌ যিনি প্রাক্তন বিধায়ক শোভা ফড়নবিশের নাতি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের ভাগ্নে। সোমবার নাগপুরের ন‍্যাশনাল ক‍্যান্সার ইন্সটিটিউট থেকে ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন তন্ময় এবং নিজেই নিজের ইন্সটাগ্রাম অ‍্যাকাউন্টে সেকথা জানিয়ে ছবি দিয়েছেন তিনি। তন্ময়ের বন্ধুদের কাছ থেকে জানা গেছে, তাঁর বয়স এখন ২৩ এবং তিনি নাগপুরের বাসিন্দা। সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি ভাইরাল হতেই ব‍্যাপক ট্রোলের স্বীকার হন তিনি। এরপর ছবি মুছে দেন।

বিষয়টি নিয়ে দেবেন্দ্র ফড়নবিশের প্রতিক্রিয়া জানতে চাইলে তন্ময়কে দূরসম্পর্কের আত্মীয় বলে তিনি বিষয়টি এড়িয়ে যেতে চান। তিনি বলেন, "তন্ময় আমার দূরসম্পর্কের আত্মীয়। আমি জানিনা কোন মাপকাঠির ভিত্তিতে তাঁকে করোনার টিকা দেওয়া হয়েছে। যদি তাঁর পাওয়ার যোগ্যতা থাকে তাহলে বিষয়টা ঠিকই আছে, কিন্তু যদি তা না হয়, তাহলে এটা গুরুতর অপরাধ। এই মাপকাঠির কারণে আমার স্ত্রী ও মেয়েও এখনও টিকা পাননি। যদিও এখন ১৮ বছরের ঊর্ধ্বে প্রত‍্যেককে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন সরকার, তবুও আমি বলবো প্রত‍্যেকের সবসময় নিয়ম মেনে চলা উচিত।" প্রসঙ্গত, গতকাল কেন্দ্র সরকার জানিয়েছে, আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে দেশের প্রত‍্যেক নাগরিককে টিকা দেওয়া হবে‌।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.