নীতিশকুমারের সঙ্গে এআইএমআইএম-এর পাঁচ বিধায়কের বৈঠক - বিহারের রাজনৈতিক মহলে গুঞ্জন
মুখ্যমন্ত্রী নীতিশ কুমারফাইল ছবি সংগৃহীত

নীতিশকুমারের সঙ্গে এআইএমআইএম-এর পাঁচ বিধায়কের বৈঠক - বিহারের রাজনৈতিক মহলে গুঞ্জন

বিহারে সদ্য নির্বাচিত আসাদুদ্দিন ওয়েসির এআইএমআইএম দলের পাঁচ বিধায়কের সঙ্গে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বৈঠক ঘিরে গুঞ্জন ছড়ালো বিহারের রাজনৈতিক মহলে। সূত্র অনুসারে বিহারে নীতিশ সরকার বিরোধী হিসেবে পরিচিত পাঁচ মিম বিধায়ক তাঁদের অবস্থান বদল করতে পারেন। উল্লেখ্য, আগামী কয়েক দিনের মধ্যেই বিহারে রাজ্য মন্ত্রীসভার সম্প্রসারণ করা হবে। তার ঠি আগে নীতিশ কুমারের সঙ্গে এই পাঁচ বিধায়কের বৈঠক যথেষ্ট ইঙ্গিতবাহী বলেই মনে করছে রাজনৈতিক মহল।

জানা গেছে, বৃহস্পতিবার এই পাঁচ বিধায়ক তাঁদের রাজ্য সভাপতি আখতার-উল-আমানকে সঙ্গে নিয়ে পাটনায় নীতিশ কুমারের বাড়িতে গিয়ে বৈঠক করেন।

প্রসঙ্গত, গত কয়েক দিনের মধ্যে বিহারে রাজনৈতিক ভাবে বেশ কিছু বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। রাজ্য মন্ত্রীসভা সম্প্রসারণের আগে বিভিন্ন নির্দল ও ছোটো দলের বিধায়কদের সঙ্গে তাঁর এই বৈঠক বিনা কারণে নয় বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বিএসপি-র একমাত্র বিধায়ক নীতিশ কুমারের প্রতি সমর্থন জানিয়েছেন। এছাড়াও এক নির্দল বিধায়ক নীতিশ কুমারকে সমর্থন জানিয়েছেন। এমনকি এলজেপি-র একমাত্র বিধায়কের সঙ্গেও ইতিমধ্যেই বৈঠক সেরেছেন।

অবশ্য এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার নীতিশকুমার অন্য দলে ভাঙন ধরিয়ে তাদের বিধায়কদের নিজের দলে শামিল করিয়েছেন। ফলে পরপর এই বৈঠকের ফল কী দাঁড়াবে তা বোঝার জন্য আগামী কয়েকদিন খুবই গুরুত্বপূর্ণ।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in