Farmers' Protest: রাজ্যেও তিন কৃষি আইন বাতিল করতে হবে - মহারাষ্ট্র সরকারকে চিঠি ডঃ অশোক ধাওয়ালের

ডঃ অশোক ধাওয়ালে জানিয়েছেন এই সংশোধনীতে কৃষক বিরোধী এই আইনের চরিত্র বদল হবেনা। দেশজুড়ে কৃষকদের প্রত্যাশা এবং ভাবাবেগের কথা মাথায় রেখে রাজ্য সরকারের উচিৎ এই তিন বিতর্কিত আইন চালু না করা।
Farmers' Protest: রাজ্যেও তিন কৃষি আইন বাতিল করতে হবে - মহারাষ্ট্র সরকারকে চিঠি ডঃ অশোক ধাওয়ালের
এআইকেএস নেতা ডঃ অশোক ধাওয়ালেফাইল ছবি কিষাণ সভা ডট ওআরজি-র সৌজন্যে

কোনো সংশোধনী নয়, তিন কৃষি আইন বাতিল করতে হবে। শনিবার সারা ভারত কিষাণ সংঘর্ষ কোঅরডিনেশন কমিটির পক্ষে এই দাবি তুলেছেন কমিটির সভাপতি অশোক ধাওয়ালে। শনিবার তিনি মহারাষ্ট্র বিকাশ আঘাদি সরকারের কাছে দাবি জানিয়েছেন, মহারাষ্ট্র সরকার নিশ্চয়তা দিক যে এই তিন আইন রাজ্যে লাগু হবেনা।

শনিবার কমিটির পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে জানানো হয়, মহারাষ্ট্র সরকার চেষ্টা করছে কিছু পরিবর্তন এনে এই তিন বিতর্কিত আইন রাজ্যে চালু করার। ডঃ অশোক ধাওয়ালে জানিয়েছেন এই সংশোধনীতে কৃষক বিরোধী এই আইনের চরিত্র বদল হবেনা। দেশজুড়ে কৃষকদের প্রত্যাশা এবং ভাবাবেগের কথা মাথায় রেখে রাজ্য সরকারের উচিৎ এই তিন বিতর্কিত আইন চালু না করা। কারণ আন্দোলনরত কৃষকদের দাবি এই তিন আইন সম্পূর্ণ বাতিল করতে হবে।

ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে সুপ্রিম কোর্ট এই মুহূর্তে ওই আইন জারির ওপর স্থগিতাদেশ জারি করেছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারেরও উচিৎ নয় তাড়াহুড়ো করে রাজ্যে এই আইন জারির চেষ্টা করার। এছাড়াও মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকেও এই আইন জারি করার বিষয়ে এখনও যথেষ্ট আলোচনা করা হয়নি।

মহারাষ্ট্রের কৃষকদের স্বার্থের কথা মনে রেখে আমরা রাজ্য সরকারের কাছে দাবি করছি বিধানসভায় এই তিন আইনের বিরোধিতা করে এক সর্বসম্মত প্রস্তাব গ্রহণ করা হোক, যাতে কেন্দ্রীয় সরকারের ওপর এই আইন বাতিলের দাবীতে চাপ সৃষ্টি করা যায়।

সারা ভারত কিষাণ সংঘর্ষ কোঅরডিনেশন কমিটির পক্ষ থেকে জারি করা এই বিবৃতিতে ডঃ অশোক ধাওয়ালে ছাড়াও স্বাক্ষর করেছেন প্রাক্তন সাংসদ রাজু শেট্টি, প্রতিভা সিন্ধে, নামদেব গাওড়ে, এস ভি যাদব, অজিত নাভালে, কিশোর ধামালে, সুভাষ কাকুস্তে, সুভাষ লোমতে, সীমা কুলকারনি, রাজু দেশালে এবং অন্যান্যরা।

ডঃ অশোক ধাওয়ালে আরও জানিয়েছেন, সারা ভারত কিষাণ সংঘর্ষ কোঅরডিনেশন কমিটি এবং সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে একমাত্র দাবি – বিতর্কিত এই তিন কৃষি আইন বাতিল করতে হবে।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in