Farmers Protest: হরিয়ানায় কৃষক বিক্ষোভ আটকাতে জোরদার নিরাপত্তা, ৩০০০ RAF মোতায়েন

সোমবার কৃষকদের বিক্ষোভ আটকানোর জন্য জোরদার নিরাপত্তার ব্যবস্থা করা হলো হরিয়ানার হিসারে। উচ্চপদস্থ পুলিশ ‌অফিসারদের এক বৈঠকে অতিরিক্ত তিন হাজার র‍্যাফ মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Farmers Protest: হরিয়ানায় কৃষক বিক্ষোভ আটকাতে জোরদার নিরাপত্তা, ৩০০০ RAF মোতায়েন
সিঙ্ঘু সীমান্তে কৃষকদের ধর্নাছবি কিষাণ একতা মোর্চার ট্যুইটারের সৌজন্যে

সোমবার কৃষকদের বিক্ষোভ আটকানোর জন্য জোরদার নিরাপত্তার ব্যবস্থা করা হলো হরিয়ানার হিসারে। উচ্চপদস্থ পুলিশ ‌অফিসারদের এক বৈঠকে অতিরিক্ত তিন হাজার র‍্যাফ মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সিনিয়র পুলিশ অফিসারের বাসভবনের সামনে আগামীকাল পিকেটিং করার পরিকল্পনা রয়েছে হরিয়ানার কৃষকদের।

কেন্দ্রের বিতর্কিত তিন কৃষি আইন বাস্তবায়িত করার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টারের সিদ্ধান্তের বিরোধিতা করে হিসারের একটি অস্থায়ী কোভিড হাসপাতালের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন রাজ‍্যের কৃষকরা। এই ঘটনার পর প্রায় ৩৫০ জন কৃষকের বিরুদ্ধে খুনের চেষ্টা, দাঙ্গা, বেআইনি সমাবেশ এবং করোনা সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেছে হিসার পুলিশ। এর প্রতিবাদে হিসার রেঞ্জের আইজির বাসভবনের সামনে পিকেটিং করার কথা ঘোষণা করেন বিক্ষোভকারী কৃষকরা।

সরকারি সূত্রে জানা গেছে, শনিবার হিসার রেঞ্জের উর্ধ্বতন পুলিশ আধিকারিকরা এক বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে র‍্যাপিড অ‍্যাকশন ফোর্সের প্রায় ৩০০০ কর্মীকে আগামীকাল হিসার জেলায় মোতায়েন করা হবে।

হিসারের জেলা প্রধান প্রিয়াঙ্কা সোনি জানিয়েছেন, "করোনা মহামারীর কারণে এক জায়গায় যাতে প্রচুর লোকের জমায়েত না হয়, তার জন্য কৃষক নেতাদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি আমরা। এই ভাইরাসের সংক্রমণে হিসারের বহু মানুষ মারা গেছেন। পরিস্থিতি খারাপ না করে আমাদের সাথে কথা বলার জন্য কৃষকদের কাছে অনুরোধ করছি আমরা।"

বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের দাবিতে গত নভেম্বর মাস থেকে দিল্লির সীমান্তে আন্দোলন চালিয়ে যাচ্ছেন দেশের লক্ষাধিক কৃষক। আগামী ২৬ মে এই আন্দোলনের ছয় মাস পূর্ণ হবে। এই উপলক্ষে গোটা দেশজুড়ে কালা দিবস পালনের আহ্বান জানিয়েছেন আন্দোলনরত কৃষকরা। সেই উপলক্ষে হরিয়ানার কার্নাল থেকে হাজার হাজার কৃষক আজ দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। পাঞ্জাবের সঙ্গরুর থেকেও বহু কৃষক আজ দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in