Farmers Protest: হরিয়ানায় লাঠিচার্জ, প্রতিবাদে উত্তরপ্রদেশে একাধিক শহরে রাস্তা অবরোধ কৃষকদের

কৃষক নেতা রাকেশ টিকায়েত জানিয়েছেন, সরকার ক্ষমতার লোভে পড়ে যা ইচ্ছা তাই করছে। কোনও বাছবিচার না-করে বয়স্ক, মহিলা ও বাচ্চাদের উপর আক্রমণ চালাচ্ছে।
Farmers Protest: হরিয়ানায় লাঠিচার্জ, প্রতিবাদে উত্তরপ্রদেশে একাধিক শহরে রাস্তা অবরোধ কৃষকদের
ফাইল ছবি- সংগৃহীত

হরিয়ানার হিসারে কৃষকদের উপর পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে মুজফফরনগর, বুলন্দশহর ও মোরাদাবাদে এক প্রতিবাদ সভার আয়োজন করেন কৃষকরা। ভারতীয় কিষান ইউনিয়নের ব্যানারে এই পুলিশি অত্যাচারের তদন্ত চেয়ে বিক্ষোভ দেখান তাঁরা। মনোহরলাল খট্টর ও বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগানও দিতে দেখা যায় আন্দোলনরত কৃষকদের।

এমনকী, শিবচকের কাছে রাস্তা অবরোধও করা হয়। পুলিশি নির্মমতার অভিযোগে মোরাদাবাদে পুলিশ স্টেশনের বাইরে বিক্ষোভও দেখান এক দল কৃষক। কৃষক নেতা রাকেশ টিকায়েত জানিয়েছেন, সরকার ক্ষমতার লোভে পড়ে যা ইচ্ছা তাই করছে। কোনও বাছবিচার না-করে বয়স্ক, মহিলা ও বাচ্চাদের উপর আক্রমণ চালাচ্ছে। সরকারের প্রত্যেকটি আক্রমণের জবাব দেওয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি দেন। তিনি উত্তরপ্রদেশের আরও কৃষকদের দিল্লি সীমান্তে জড়ো হওয়ার ডাক দেন। কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন জোরদার করতে প্রত্যেক টোলপ্লাজায় প্রতিবাদ জানানোর ডাকও দিয়েছেন তিনি।

যতক্ষণ পর্যন্ত কেন্দ্র এই তিন কৃষি আইন প্রত্যাহার না করছে, ততক্ষণ এই আন্দোলন চলবে বলেও জানান কৃষক নেতা। এদিকে, কৃষকদের উপর পাশবিকভাবে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ করে বুলন্দশহর-জেওয়ার রোড অবরোধ করেন কৃষকরা। ট্রাক্টর ও অন্যান্য গাড়ি দিয়ে রাস্তা অবরোধ করে রাখা হয়। এই ঘটনায় তদন্দের আশ্বাস না দেওয়া পর্যন্ত এই অবরোধ তোলা হবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in