Farmers Protest: কৃষক আন্দোলনের সমর্থনে সুর চওড়া হচ্ছে বিজেপির অন্দরেই

বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী অনিল যোশির বলেন- বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার না করা হলে, বিজেপি নেতারা নিজেদের বাড়ি থেকে বেরোতে পারবেন না।
Farmers Protest: কৃষক আন্দোলনের সমর্থনে সুর চওড়া হচ্ছে বিজেপির অন্দরেই
গ্রাফিক্স- নিজস্ব

বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার না করা হলে, কৃষকদের আন্দোলন যেমন চলতে থাকবে, তেমনই বিজেপি নেতারা নিজেদের বাড়ি থেকে বেরোতে পারবেন না। বুধবার এমনই হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী অনিল যোশি। ২০১৭ সালে নিজের বিধাসভা আসন থেকে হেরে যান যোশি। দলের অন্দরেই বেশ কিছু নেতার কোপে পড়েন তিনি। এরপরই কৃষক ইস্যু নিয়ে আওয়াজ তুলতে শুরু করেছেন তিনি। সামনের বছর অমৃতসর উত্তরের বিধানসভা আসনই এখন তাঁর লক্ষে বলে মত স্থানীয় রাজনীতিবিদদের।

যোশি জানান, তাঁর এলাকার মানুষের মনে ক্ষোভ জমেছে। এলাকার সকলেই কংগ্রেসকে ভোট দেবে। কিন্তু অনেকেই অপেক্ষা করছে তাঁর ফিরে আসার জন্য। কিন্তু এটি কোনও বিষয় নয়। এখন কোনও বিজেপি নেতা নিজেদের নিরাপত্তা বাহিনীকে না নিয়ে স্থানীয় কোনও গ্রামে আসলেই বুঝতে পারবেন মানুষের ক্ষোভের আঁচ। অবিলম্বে কৃষকদের সমস্যার সমাধান না হলে এইসব বিজেপি নেতারা নিজেদের বাড়ির বাইরে পা রাখতেই পারবেন না।

যোশির দাবি, বেশ কিছু বিজেপি নেতার মতো তিনিই কৃষক ইস্যু নিয়ে কথা বলতে শুরু করেছেন। এখন সারা রাজ্য ঘুরে তিনি কৃষকদের হয়ে বার্তা দিচ্ছেন। দলের মধ্যে থেকেই গত এক বছর ধরে কৃষকদের হয়ে কথা বলছেন তিনি। বিজেপি চাইলেই তাঁকে ছুঁড়ে ফেলে দিতে পারে দল থেকে। কিন্তু তেমনটা এখনও হয়নি।

আরেক বিজেপি নেতা মোহন লালও যোশির সমর্থনে এগিয়ে এসেছেন। ২০১২ সাল থেকে তিনি পাঠানকোট বিধানসভা সামলাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি পার্টি অশ্বিনী শর্মাকে তাঁর জায়গায় দাঁড় করিয়েছে। তারপর থেকেই বিভিন্ন ইস্যুতে বিজেপির বিরোধিতা করার পাশাপাশি কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন তিনিও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in