যন্তর মন্তর অভিমুখী কৃষকরা
যন্তর মন্তর অভিমুখী কৃষকরাছবি হরবিন্দর সিং গ্রেওয়াল-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Farmers Protest: যন্তর মন্তরের মহাপঞ্চায়েতে পৌঁছতে শুরু করেছেন কৃষকরা, দিল্লি সীমান্তে ব্যাপক যানজট

ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যেই কৃষকরা যন্তর মন্তরে পৌঁছতে শুরু করেছে। সোমবার দিল্লির যন্তর মন্তরে কৃষকদের মহাপঞ্চায়েতকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে দিল্লি ও সংলগ্ন অঞ্চল।

ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যেই কৃষকরা যন্তর মন্তরে পৌঁছতে শুরু করেছে। সোমবার দিল্লির যন্তর মন্তরে কৃষকদের মহাপঞ্চায়েতকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে দিল্লি ও সংলগ্ন অঞ্চল। দিল্লি প্রবেশের বিভিন্ন সীমান্ত অঞ্চলে ব্যাপক পুলিশবাহিনি মোতায়েন করার পাশাপাশি তৈরি করা হয়েছে ব্যারিকেড। সম্মিলিত কিষাণ মোর্চা (এসকেএম) এবং অন্যান্য বিভিন্ন কৃষক দল এই সমাবেশের ডাক দিয়েছে।

দিল্লির সীমান্তে, বিশেষ করে গাজিপুরে পুলিশ ব্যারিকেড স্থাপন করেছে। ওই অঞ্চলে ব্যাপক যানজট সত্ত্বেও কৃষকরা তাদের 'মহাপঞ্চায়েতের' জন্য জাতীয় রাজধানীর যন্তর মন্তরে পৌঁছাতে শুরু করেছে।

উত্তরপ্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব এবং অন্যান্য অনেক রাজ্যের কৃষকরা বেকারত্ব, মুদ্রাস্ফীতি এবং অন্যান্য সমস্যা সম্পর্কিত তাদের দাবির জন্য রাষ্ট্রপতির কাছে একটি স্মারকলিপি জমা দিতে এই মহাপঞ্চায়েতের ডাক দিয়েছে।

দিল্লি পুলিশ সিঙ্ঘু এবং গাজিপুর সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে এবং কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিঙ্ঘু সীমান্তে প্রতিটি ব্যক্তি এবং প্রতিটি গাড়িকে কঠোরভাবে পরীক্ষা করা হচ্ছে। দিল্লি পুলিশ জানিয়েছে, কৃষকদের জমায়েতের কারণে জাতীয় রাজধানী জুড়ে ট্র্যাফিক সমস্যা হতে পারে। কোনোরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। পাশাপাশি পুরো দিল্লি জুড়েই অতিরিক্ত পুলিশ বাহিনি মোতায়েন করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ কমিশনার দীপেন্দ্র পাঠক কৃষকদের যন্তর মন্তরে সমাবেশ না করার জন্য আবেদন করলেও ইতিমধ্যেই কৃষকরা সমাবেশস্থলে পৌঁছতে শুরু করেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in