Farmers Protest: ২০২৪ -এর লোকসভা নির্বাচন পর্যন্ত আন্দোলন চালাতে প্রস্তুত কৃষকরা
রাকেশ টিকাইত ফাইল ছবি- সংগৃহীত

Farmers Protest: ২০২৪ -এর লোকসভা নির্বাচন পর্যন্ত আন্দোলন চালাতে প্রস্তুত কৃষকরা

মোদি সরকারের ৭ম বার্ষিকী উপলক্ষে 'কালা দিবস'ও পালন করা হয় সংযুক্ত কিষান মোর্চার তরফে

নতুন কৃষি আইনের প্রতিবাদে দিল্লি সীমান্তে কৃষক আন্দোলন অব্যাহত রয়েছে। এরইমধ্যে বুধবার কৃষক নেতাদের তরফে জানানো হয়েছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যেতে পুরোপুরি তৈরি রয়েছেন তারা। এমনকী, কেন্দ্রীয় সরকারকে 'কোম্পানি সরকার' বলেও আখ্যা দেন তারা।

ইন্ডিয়ান ওমেনস প্রেস কর্পোরেশনের তরফে কৃষক আন্দোলনের ৬ মাস উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, এদিনই নরেন্দ্র মোদি সরকারের ৭ম বার্ষিকী উপলক্ষে 'কালা দিবস'ও পালন করা হয় সংযুক্ত কিষান মোর্চার তরফে। কোভিড বিধি মেনেই গ্রামে গ্রামে এদিন 'কালা দিবস' পালন করা হয়। কালো ব্যান্ড পরে, কালো পতাকা লাগিয়ে দিল্লি সীমান্তেও পালন করা হয় কালা দিবস।

কৃষক নেতা রাকেশ টিকাইত বলেন, সরকার প্রথম থেকেই একের পর এক অভিযোগ আনছেন কৃষকদের বিরুদ্ধে। কোনও সময় খালিস্তানি জঙ্গি, কোনও সময় কোভিড ছড়ানোর কারণ বলেও আক্রমণ চালানো হচ্ছে। টিকাইত ও গুরনাম সিং চাদুনি নিজেদের অবস্থান থেকে সরবেন বলে জানিয়েছেন, তিন কৃষি আইন প্রত্যাহার না করা হলে আন্দোলন চালিয়ে যাওয়া হবে। টিকাইত বলেন, এই আন্দোলন ঠিক কতদিন পর্যন্ত চলবে তা কেউ জানে না। কিন্তু সারা দেশে এই আন্দোলন আস্তে আস্তে ছড়িয়ে দেওয়া হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in