Farmers' Protest: কৃষকদের দাবির পক্ষে ফের সুর চড়ালেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী

আন্দোলনরত কৃষকদের পক্ষে ফের মুখ খুললেন BJP সাংসদ বরুণ গান্ধী। গত ৫ সেপ্টেম্বর তিনি কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় মুজফফরনগরে আয়োজিত কৃষক মহাপঞ্চায়েতের ভিডিও শেয়ার করেছিলেন ট্যুইটার হ্যান্ডেল থেকে।
Farmers' Protest: কৃষকদের দাবির পক্ষে ফের সুর চড়ালেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী
বরুণ গান্ধীফাইল ছবি - সংগৃহীত

আন্দোলনরত কৃষকদের পক্ষে আবারও মুখ খুললেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। গত ৫ সেপ্টেম্বর তিনি কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় মুজফফরনগরে আয়োজিত কৃষক মহাপঞ্চায়েতের ভিডিও শেয়ার করেছিলেন নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে। এদিন আবারও তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কৃষকদের সঙ্গে আলোচনায় বসবার জন্য খোলা চিঠি লিখলেন।

এদিনের চিঠিতে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথের কাছে আঁখের দাম বাড়ানোর আবেদন জানালেন। এই চিঠিতেই তিনি গম এবং ধান বিক্রির ওপর কৃষকদের জন্য বোনাসের দাবি জানিয়েছেন। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার টাকা দ্বিগুণ এবং ডিজেলে ভর্তুকি দেবার আবেদন জানিয়েছেন। স্বভাবতই বিজেপি সাংসদের এই চিঠিতে বিস্মিত রাজনৈতিক মহল।

এদিনের চিঠি ট্যুইটারে প্রকাশ করে বিজেপি সাংসদ লেখেন, কৃষকদের সমস্যার কথা তুলে ধরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে লেখা আমার চিঠি। আমার আশা উনি ভূমিপুত্রের এই কথা শুনবেন।

উত্তরপ্রদেশের তিনবারের বিজেপি সাংসদ প্রকাশ্যেই আবারও কৃষকদের সঙ্গে আলোচনা শুরু করার কথা বলায় এর আগে দলের অন্দরেই সমালোচিত হয়েছিলেন। যদিও সেই সমালোচনা উপেক্ষা করে যোগী আদিত্যনাথকে তাঁর এদিনের লেখা দু’পাতার চিঠিতে তিনি আবারও কৃষকদের পক্ষে সুর চড়িয়েছেন।

এদিনের চিঠিতে তিনি আঁখ-এর দাম প্রতি ক্যুইন্ট্যাল ৪০০ টাকা করার আবেদন জানিয়েছেন। উত্তরপ্রদেশে বর্তমানে আঁখের দাম কুইন্ট্যাল প্রতি ৩১৫ টাকা। এছাড়াও ধান এবং গমের সরকারি মূল্যের ওপর কুইন্ট্যাল প্রতি ২০০ টাকা অতিরিক্ত বোনাস দেবার দাবি জানিয়েছেন। এছাড়াও বিজেপি সাংসদের দাবি ডিজেলে প্রতি লিটারে ২০ টাকা ভর্তুকি দিক উত্তরপ্রদেশ সরকার এবং বিদ্যুতের দামেও কিছু ছাড় দেওয়া হোক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in