Farmers Protest: আন্দোলনের ৩য় দিন - স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে পাঞ্জাবে বহু অঞ্চলে বন্ধ ইন্টারনেট

People's Reporter: কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিনে পাঞ্জাবে রেল রোকোর ডাক দেওয়া হয়। যার জেরে আন্দোলনের জেরে এদিন ব্যাহত হয়েছে রেল পরিষেবা। বৃহস্পতিবার বিকেল ৪টে পর্যন্ত চলেছে এই রেল রোকো।
কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিন
কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিন ছবি ধীলো-র এক্স হ্যান্ডেল ভিডিও থেকে স্ক্রীনশট

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে পাঞ্জাবের পাতিয়ালা, সাংরুর এবং ফতেগড়ে সাহিবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে। কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রকের জারি করা নির্দেশ অনুসারে পাতিয়ালার সাতরানা, সামানা, ঘানাউর, দেবীগড় এবং বালভেড়া অঞ্চলে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। এছাড়াও ফতেগড় সাহিব এবং সাংরুর পুলিশ থানার অধীন খানৌরি, মুনাক, লেহরা, সুনাম, ছাজলি এলাকাতেও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত এই সমস্ত অঞ্চলে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই নির্দেশের আগেই হরিয়ানা সরকারের পক্ষ থেকে আম্বালা, কুরুক্ষেত্র, কইথাল, জিন্দ, হিসার, ফতেহাবাদ এবং সিরসা জেলায় মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে বাল্ক এসএমএস পরিষেবা।

অন্যদিকে কৃষকদের ডাকে দিল্লি চলো অভিযানের তৃতীয় দিনে পাঞ্জাবে রেল রোকোর ডাক দেওয়া হয়। কৃষকদের বিক্ষোভ আন্দোলনের জেরে এদিন ব্যাহত হয়েছে রেল পরিষেবা। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে বিকেল ৪টে পর্যন্ত চলেছে এই রেল রোকো। বিক্ষোভরত কৃষকরা পাতিয়ালার রাজাপুরে, অমৃতসর সহ বিভিন্ন জায়গায় রেললাইনের ওপর বসে পড়ে অবরোধ চালায়। কৃষকদের বিক্ষোভ আন্দোলনের জেরে দুটি ট্রেন বাতিল করতে হয়েছে। যাত্রাপথ বদল করা হয়েছে কমপক্ষে ৬টি ট্রেনের। ৩৭টি কৃষক সংগঠনের মঞ্চ সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে কৃষকদের এই আন্দোলনে সমর্থন জানানো হয়েছে।

জাতীয় রাজধানী দিল্লি প্রবেশের দুই সীমান্ত অঞ্চল টিকরি এবং সিঙ্ঘুতে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় চন্ডীগড়ে তিন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডা, পীযূষ গোয়েল এবং নিত্যানন্দ রাইয়ের সঙ্গে আরও একদফা বৈঠকে বসতে চলেছে কৃষক নেতৃত্ব। এই বৈঠকের পর কৃষক সংগঠনগুলির পক্ষ থেকে পরবর্তী আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে।

কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিন
Electoral Bonds: কী এই ইলেক্টোরাল বন্ড? একনজরে নির্বাচনী অনুদান নিয়ে বিতর্ক
কৃষকদের দিল্লি চলো অভিযানের তৃতীয় দিন
Electoral Bonds: আমাদের বিরোধিতা বহাল রেখেছে বেঞ্চ - ইলেক্টোরাল বন্ড 'সুপ্রিম' রায়কে স্বাগত ইয়েচুরির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in