লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ইস্তফার দাবিতে আজ রেল রোকো অভিযান কৃষকদের

দেশজুড়ে আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ট্রেন অবরোধ করা হবে।
লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ইস্তফার দাবিতে আজ রেল রোকো অভিযান কৃষকদের
ছবি - ট্যুইটার

লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের গাড়িচাপা দিয়ে খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলেকে গ্রেফতার করা হয়েছে। এবার কেন্দ্রীয় মন্ত্রীর ইস্তফার দাবিতে রেল রোকো অভিযান কর্মসূচি পালনে উদ্যোগী হল কৃষক সংগঠন। জানানো হয়েছে, দেশজুড়ে আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ট্রেন অবরোধ করা হবে।

সংগঠনের বক্তব্য, লখিমপুরের ঘটনার প্রতিবাদ, কেন্দ্রীয় মন্ত্রীর ইস্তফা ও বাকি অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে রেল রোকো অভিযানের পরিকল্পনা করা হয়েছে। আন্দোলনকারী কৃষকদের দাবি, কৃষক মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর পুত্র জড়িত থাকায় সুবিচার হবে না। তাই তাঁকে ইস্তফা দিতেই হবে।

কৃষক সংগঠন বিবৃতি দিয়ে জানিয়েছে, অজয় মিশ্রর মন্তব্য হিন্দু ও শিখদের মধ্যে হিংসা, শত্রুতা তৈরির চেষ্টা করছে। কৃষকরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ দেখাচ্ছিলেন। তখন তাঁর পুত্রের গাড়ি এসে কৃষকদের চাপা দিয়েছে। উল্টে তিনি পুত্রকে বাঁচানোর চেষ্টা করেছেন।

গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরে একটি সভায় যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও উপ-মুখ্যমন্ত্রী কেশব মৌর্য্যের। কেন্দ্রীয় মন্ত্রীর আসছেন, খবর পেয়েই লখিমপুর খেরির কাছে কৃষকরা বিক্ষোভ দেখান। তখন একটি গাড়ি পিছন থেকে আন্দোলনকারী কৃষকদের ধাক্কা মারে। ৪ জন কৃষকের মৃত্যু হয়। পাল্টা হামলা করেন কৃষকরাও। মোট ৮ জনের মৃত্যু হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in