কুম্ভে ভুয়ো কোভিড টেস্ট: বাকযুদ্ধে প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রী, অন্তর্দ্বন্দ্বে বিদ্ধ বিজেপি

চলতি বছরের মার্চ মাসেই বিজেপি হাই কম্যান্ড ত্রিবেন্দ্রকে সরিয়ে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে তিরথকে নির্বাচিত করে। আর কুম্ভ মেলা আয়োজন করা হয়েছিল ২০২১ সালের এপ্রিল মাসে।
ত্রিবেন্দ্র সিং রাওয়াত ও তিরথ সিং রাওয়াত
ত্রিবেন্দ্র সিং রাওয়াত ও তিরথ সিং রাওয়াতফাইল চিত্র - সংগৃহীত

কুম্ভে ভুয়ো কোভিড টেস্ট নিয়ে এখন দোষ চাপানোর পালা চলছে। আর এই পালায় যুযুধান দু'পক্ষ হলেন উত্তরাখন্ডের বর্তমান ও প্রাক্তন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, চলতি বছরের এপ্রিল মাসে কুম্ভ মেলাই করোনার সুপার স্প্রেডার হিসেবে কাজ করেছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আর এরপরে যখন জানা যায়, কুম্ভে ভুয়ো করোনা টেস্ট হয়েছে, তারপর থেকেই বিতর্ক আরএ বেশি করে মাথাচাড়া দিয়ে উঠেছে। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের তরফে বেসরকারি ল্যাবরেটরিতে হওয়া ভুয়ো কোভিড টেস্টের কারণে এফআইআর দায়ের করা হয়। আর এরপরেই দুই বিজেপি নেতার মধ্যে বাকযুদ্ধ শুরু হয়।

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে শাসক বিজেপির অন্দরে কুম্ভ ইস্যু নিয়ে নতুন করে বিতর্ক শুরু হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এই বিষয়টিকে সামনে রেখে বর্তমান মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াতকে বিদ্ধ করেন। তিনি বলেন, ভুয়ো কোভিড টেস্ট গুরুতর অপরাধের সমান। এই মর্মে নিরপেক্ষ তদন্ত ও প্রকৃত দোষীদের কড়া শাস্তি দেওয়ার দাবিও করেন তিনি।

চলতি বছরের মার্চ মাসেই বিজেপি হাই কম্যান্ড ত্রিবেন্দ্রকে সরিয়ে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে তিরথকে নির্বাচিত করে। আর কুম্ভ মেলা আয়োজন করা হয়েছিল ২০২১ সালের এপ্রিল মাসে। ত্রিবেন্দ্র দাবি করেছেন, তাঁর সময়কালের মধ্যে কোভিড টেস্টের জন্য কোনও টেন্ডার ডাকা হয়নি। সুতরাং, অবিলম্বে এই বিষয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবিও করেন তিনি।

তিনি আরও দাবি করেন, সঠিক তদন্তের মাধ্যমেই বোঝা যাবে কে বা কারা এই বিষয়ে টেন্ডার দিয়েছিল। ত্রিবেন্দ্র বলেন, মেলা কর্তৃপক্ষও নিজে থেকে টেন্ডার ডাকতে পারে। এদিকে, ত্রিবেন্দ্রর মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আরএসএস-এর সদস্য জানান, মুখ্যমন্ত্রী হিসেবে তিরথ সিং রাওয়াত ক্ষমতায় আসার আগে থেকেই এই বিষয়টি ঠিক করা হয়েছিল। বরং এই বিষয়টি জানার পরই তিনি দ্রুত এর তদন্তের নির্দেশ দিয়েছেন ও এফআইআর দায়ের করেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in