কুস্তিগীরদের পাশে প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলে, ব্রিজ ভূষণকে খোঁচা সিব্বলের

ব্রিজ ভূষণ সিং বলেন, তাঁর বিরুদ্ধে আন্দোলনরত কুস্তিগীররা যে অভিযোগ এনেছেন, তা তাঁরা প্রমাণ করতে পারলে তিনি ফাঁসিতে ঝুলতেও রাজি।
কুস্তিগীরদের হেনস্থা
কুস্তিগীরদের হেনস্থাছবি সংগৃহীত

কুস্তিগীর সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়াদের হেনস্থার প্রতিবাদে সরব হয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলে।

গত ২৮ মে, সাক্ষী মালিকদের যেভাবে হেনস্থা-আটক করে যেভাবে দিল্লি পুলিশ, তা দেখে অনেকেই আঁতকে উঠেছেন। আর, তা নিয়ে টুইটারে হতাশা প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় তারকা অনিল কুম্বলে। তিনি টুইটে বলেন, '২৮ মে আমাদের কুস্তিগীরদের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তা দেখে আমি হতাশ। সঠিকভাবে আলোচনা করে সবকিছু ঠিক করা যায়। আশা করছি দ্রুত এটার সুরাহা করা হবে।'

এদিকে জানা যাচ্ছে, বৃহস্পতিবার, আন্দোলনরত কুস্তিগীরদের সমর্থনে হরিদ্বারে দুই ঘণ্টার বিক্ষোভে চালায় সংযুক্ত কিষাণ মোর্চা। আর, এই বিক্ষোভের পরে গঙ্গায় পদক বিসর্জনের পরিকল্পনা পিছিয়ে দিয়েছেন কুস্তিগীর সাক্ষী মালিক, বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটেরা। 

গতকাল বুধবার যৌন হেনস্থায় অভিযুক্ত ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিং মন্তব্য করেন, তাঁর বিরুদ্ধে আন্দোলনরত কুস্তিগীররা যে অভিযোগ এনেছেন, তা তাঁরা প্রমাণ করতে পারলে তিনি ফাঁসিতে ঝুলতেও রাজি।

বৃহস্পতিবার, ব্রিজ ভূষণের সেই মন্তব্যের বিরুদ্ধে তীব্র কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। টুইটারে তিনি লিখেছেন, আমি আশা করেছিলাম অন্তত ৫০ দিনের মধ্যেই এই আন্দোলনের সমাপ্তি ঘটবে। এবং অপরাধী শাস্তি পাবে। কিন্তু তা আর হল না। যা আমাকে খুবই ব্যথিত করেছে।

এদিকে, এই ইস্যুতে মুখ খুললেন কেন্দ্রের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি জানান, 'প্রতিবাদী কুস্তিগীরদের বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছে কেন্দ্রীয় সরকার। কুস্তিগীররা FIR চেয়েছিল, যা দিল্লি পুলিশ দায়ের করেছে। ভারতের কুস্তি ফেডারেশন প্রশাসকদের একটি কমিটি গঠন করা হয়েছে।'

তিনি বলেন, 'তদন্ত এখনও চলছে। কাজেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এর বেশি কিছু মন্তব্য করা ঠিক হবে না।'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in