BJP প্রার্থীর গাড়ি থেকে EVM উদ্ধার - "নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে আবারও প্রশ্ন উঠলো" - ইয়েচুরি

এদিনের ট্যুইটে ইয়েচুরি আরও বলেন - নির্বাচন কমিশন জনগণকে আশ্বস্ত করতে ব্যর্থ হয়েছে যে গণতান্ত্রিক রায় প্রত্যাখ্যান করার জন্য ইভিএম নিয়ে কোনও ছলচাতুরী করা যায় না।
BJP প্রার্থীর গাড়ি থেকে EVM উদ্ধার - "নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে আবারও প্রশ্ন উঠলো" - ইয়েচুরি
সীতারাম ইয়েচুরি ও আসামের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের এফিডেভিটফাইল ছবি সংগৃহীত

"নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে আবারও প্রশ্ন উঠলো।" গতকাল রাতে আসামে এক বিজেপি প্রার্থীর গাড়ি থেকে ইভিএম উদ্ধারের পর শুক্রবার এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

এদিনের ট্যুইটে ইয়েচুরি আরও বলেন - নির্বাচন কমিশন জনগণকে আশ্বস্ত করতে ব্যর্থ হয়েছে যে গণতান্ত্রিক রায় প্রত্যাখ্যান করার জন্য ইভিএম নিয়ে কোনও ছলচাতুরী করা যায় না। ইসিকে অবশ্যই এই ঘটনায় কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং বিজেপি প্রার্থীকে বাতিল ঘোষণা করতে হবে।

তাঁর এদিনের ট্যুইটের সঙ্গে তনুশ্রী পান্ডের এক ট্যুইটও তিনি যুক্ত করেছেন। যে ট্যুইটে আসামের পাথরকান্দি কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের নির্বাচনী এফিডেভিটের ছবি দিয়ে বলা হয়েছে – গতকাল রাতে আসামের করিমগঞ্জ জেলায় যে বোলেরো গাড়ি থেকে ইভিএম উদ্ধার করা হয়েছে তা আসামের পাথরকান্দি কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের গাড়ি। পাথরকান্দি কেন্দ্রে গতকাল দ্বিতীয় দফায় ভোট হয়েছে। নির্বাচন কমিশন কীভাবে এই ঘটনাকে ব্যাখ্যা করবে?

প্রসঙ্গত, গতকাল রাতে আসামের করিমগঞ্জ জেলায় একটি বোলেরো গাড়ি থেকে বেশ কিছু উদ্ধার করা হয়। যা নিয়ে আপাতত সরগরম আসাম সহ দেশের রাজনৈতিক মহল। সমস্ত বিরোধী রাজনৈতিক দলের পক্ষ থেকে এই ঘটনায় প্রতিবাদ জানানো হয়েছে। জানা গেছে ওই বোলেরো গাড়িটি আসামের পাথরকান্দি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের। গতকালই আসামে দ্বিতীয় দফায় পাথরকান্দি কেন্দ্রে ভোট নেওয়া হয়। এদিনই রাতে বিজেপির প্রার্থীর গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ইভিএম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in