অবৈধভাবে জমি অধিগ্রহণের অভিযোগে তেলঙ্গানার স্বাস্থ্যমন্ত্রীর পদ খোয়ালেন এতেলা রাজেন্দর

যে জমি অধিগৃহণের অভিযোগ উঠেছে মন্ত্রীর বিরুদ্ধে, সেই জমি গরিব মানুষদের দান করেছিল সরকার। এই জমিগুলো বিক্রি করতে বা কাউকে দিতে পারবে না বলেও শর্ত রাখা হয়েছিল।
অবৈধভাবে জমি অধিগ্রহণের অভিযোগে তেলঙ্গানার স্বাস্থ্যমন্ত্রীর পদ খোয়ালেন এতেলা রাজেন্দর
এতেলা রাজেন্দরছবি- গ্রেট অন্ধ্র

জমি অধিগ্রহণ অভিযোগের ভিত্তিতে তেলঙ্গানার স্বাস্থ্য মন্ত্রী এতেলা রাজেন্দরের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এর ঠিক একদিন পরেই রাজ্যপাল ড. তামিলিসাই সৌন্দর্যরাজন রাজেন্দরের পদ থেকে মেডিক্যাল, হেলথ ও ফ্যামিলি ওয়েলফেয়ারের পোর্টফোলিও সরিয়ে দেওয়াতে অনুমোদন দিয়ে দিয়েছেন। আপাতত এই দায়িত্ব সামলাবেন মুখ্যমন্ত্রী রাও।

কয়েক সপ্তাহ ধরে কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনা করে খবরের শিরোনামে রয়েছেন এতেলা। রাজ্যে কোভিড সংক্রমণে রাজ্যগুলোকে কেন্দ্র তেমন কোনও সাহায্য করছে না বলে সোচ্চার হয়েছিলেন তিনি। এরপরই বেশ কিছু টিভি চ্যানেলে মন্ত্রী ও তাঁর পরিবারের বিরুদ্ধে মেদাক জেলার মাসাইপেট মণ্ডলের আচাম্পেট গ্রামের কাছের জমির জোর করে অধিগ্রহণের খবর প্রচার হতে থাকে।

উল্লেখ্য, রাজেন্দর পরিবারের মালিকানাধীন জমুনা হ্যাচারির জায়গা বাড়াতেই এই বেআইনি অধিগ্রহণ বলে অভিযোগ। যে জমি অধিগৃহণের অভিযোগ উঠেছে মন্ত্রীর বিরুদ্ধে, সেই জমি গরিব মানুষদের দান করেছিল সরকার। এই জমিগুলো বিক্রি করতে বা কাউকে দিতে পারবে না বলেও শর্ত রাখা হয়েছিল।

শুক্রবারই মুখ্যমন্ত্রী রাজ্যের মুখ্যসচিব সোমেশ কুমারকে বলেন, এই বিষয়ে মেদকের জেলাশাসককে তদন্তের নির্দেশ দেওয়া হোক। পাশাপাশি, রাজেন্দর একটি সাংবাদিক সম্মেলন করে দাবি করেন, তিনি কোনও অন্যায় করেননি। সুতরাং যে কোনও কেন্দ্রীয় সংস্থা তাঁর বিরুদ্ধে তদন্ত করে তাঁকে ভয় দেখাতে পারবে না। এই বিষয়ে তদন্ত রিপোর্ট বেরিয়ে আসার পরই তিনি কোনও কথা বলবেন। তেলঙ্গানার মানুষ তাঁর পাশে রয়েছেন বলেও আত্মবিশ্বাসী রাজেন্দর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in