Maharastra: আসামে একনাথ শিন্ধে, মহারাষ্ট্রে বিজেপি-সেনা জোটের সম্ভাবনা

মহারাষ্ট্র বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল জানিয়েছেন, বিকল্প সরকার গঠনের প্রস্তাব যদি একনাথ শিন্ধের কাছ থেকে আসে, তাহলে ‘অবশ্যই বিবেচনা করবে’ তাঁর দল।
Maharastra: আসামে একনাথ শিন্ধে, মহারাষ্ট্রে বিজেপি-সেনা জোটের সম্ভাবনা
উদ্ধব ঠাকরে ও দেবেন্দ্র ফড়নবীশফাইল ছবি সংগৃহীত

মুম্বাই না ফিরে সুরাট থেকে সরাসরি আসামের গুয়াহাটিতে চলে গেলেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ধে (Eknath Shinde)। বুধবার, বিজেপি শাসিত রাজ্যে পা রেখে তিনি দাবি করেন, তাঁর সঙ্গে ৪৬ জন বিধায়কের সমর্থন রয়েছে। এরমধ্যে রয়েছে ৪০ জন নিজ দলের, ৬ জন নির্দল বিধায়ক।

গতকালই টুইটারে শিন্ধে ঘোষণা করেছিলেন, ‘আমরা বালাসাহেবের অনুগত কট্টর শিবসৈনিক। বালাসাহেব আমাদের হিন্দুত্ব শিখিয়েছেন। আমরা কখনও কোনওদিনও ক্ষমতার লোভে বালাসাহেবের আদর্শের সঙ্গে বেইমানি করব না। ধরমবীর আনন্দ দিঘেসাহেবের শিক্ষাকে ঠকাব না।’

এরপরেও মুম্বাইয়ে না ফিরে গুয়াহাটি পৌঁছেছেন শিন্ধে। গুয়াহাটি বিমানবন্দরে তাঁকে স্বাগত জানিয়েছেন বিজেপি নেতা পল্লব লোচন দাস এবং সুশান্ত বোরগোহাইন। এরপর গুয়াহাটির এক পাঁচতারা হোটেলে শিন্ধের সঙ্গে দেখা করেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)।

গতকাল, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) সঙ্গে একনাথ শিন্ধের টেলিফোনে কথোপকথনের পরেই তাকে গুয়াহাটিতে স্থানান্তরিত করার পদক্ষেপ নেওয়া হয়। আসামে ফিরে শিন্ডে দাবি করেন, বিজেপির সঙ্গে আবার জোট করবে শিবসেনা এবং যৌথভাবে মহারাষ্ট্র শাসন করবে।

শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) দাবি করেছেন, ক্ষমতাসীন মহা বিকাশ আঘাদি (MVA) জোট ভাঙার চক্রান্ত চালিয়ে যাচ্ছে বিজেপি। তবে, সঞ্জয়ের এই দাবি উড়িয়ে দিয়েছে বিজেপি।

একইসঙ্গে, মহারাষ্ট্র বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল (Chandrakant Patil) জানান, বিকল্প সরকার গঠনের প্রস্তাব যদি একনাথ শিন্ধের কাছ থেকে আসে, তাহলে ‘অবশ্যই বিবেচনা করবে’ তাঁর দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in