ইডি বেআইনিভাবে ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করছে - দিল্লী হাইকোর্টে অভিযোগ ভিভো কর্তৃপক্ষের

পিটিশনে উল্লেখ আছে যে, ইডির কাছে দেখানো হয়েছে কোম্পানিকে দৈনিক ব্যবসা, মাসিক বেতন বিভিন্ন ক্ষেত্রে ২৮২৬ কোটি টাকা খরচ করতে হয়। ব্যাংকের অ্যাকাউন্ট সিজ করে দেওয়ার ফলে তা ব্যহত হচ্ছে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শুক্রবার ইডিকে চ্যালেঞ্জ করে দিল্লী হাইকোর্টে পিটিশন দিল মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। পিটিশনে বলা হয়েছে কেন্দ্রীয় সংস্থাটি তদন্তের নামে কোম্পানির ব্যবসায় ব্যাঘাত ঘটাচ্ছে। ইডি ঘোলা জলে মাছ ধরতে চাইছে বলে দাবি করে চীনা সংস্থাটি।

শুক্রবার ভিভোর তরফ থেকে আদালতে বলা হয়, কোম্পানির বেতন সংক্রান্ত বিভিন্ন নথি, দৈনন্দিন কাজের কাগজপত্র ও কোম্পানির অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করেছে ইডি। তাই দ্রুত শুনানির জন্য বিচারপতির কাছে তারা আবেদন জানিয়েছে। তাদের আবেদন মঞ্জুর করে বিচারপতি যশবন্ত বর্মার বেঞ্চ এই মামলার শুনানির নির্দেশ দেয়।

দ্রুত শুনানি চাওয়ার জন্য কোম্পানি পক্ষের আইনজীবী আদালতে বিভিন্ন উদাহরণ তুলে ধরেন। তিনি বলেন, এইভাবে কেস চলতে থাকলে কোম্পানির ক্ষতি হবে। এই কোম্পানিকে ট্যাক্স দিতে হয়। কোম্পানিকে টিডিএস দিতে হয়। এছাড়াও এক্সাইজ ডিউটিও দিতে হয়। কোম্পানিতে প্রায় ৯ হাজার কর্মী কাজ করেন। তাই এই মামলার দ্রুত নিষ্পত্তি হওয়া দরকার।

পিটিশনে বলা হয়েছে, ইডিকে দেখানো হয়েছে কোম্পানিকে দৈনিক ব্যবসা, মাসিক বেতন বিভিন্ন ক্ষেত্রে ২৮২৬ কোটি টাকা খরচ করতে হয়। ব্যাংকের অ্যাকাউন্ট সিজ করে দেওয়ার ফলে তা ব্যাহত হচ্ছে।

উল্লেখ্য, ৫ জুলাই ভিভোর দশটি ব্যাংকের অ্যাকাউন্ট বন্ধের নির্দেশ দেয় ইডি। সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় থাকা ভিভোর অফিসে তল্লাশি চালান ইডির আধিকারিকরা। ভিভোর বিরুদ্ধে ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে। এরপরই অ্যাকাউন্ট বন্ধের নির্দেশ দেয় ইডি।

প্রতীকী ছবি
Fake News: 'ভুয়ো খবর' সম্প্রচার, জি নিউজের সঞ্চালক রোহিত রঞ্জনের গ্রেপ্তারিতে 'না' শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in