Hero Motocorp-এর চেয়ারম্যান পবন মুঞ্জালের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ, বাড়িতে তল্লাশি ইডির

গত বছরও আয়কর বিভাগের তরফে মুঞ্জাল ও তাঁর কোম্পানির বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার তদন্ত মামলায় তল্লাশি অভিযান চালানো হয়।
পবন মুঞ্জাল
পবন মুঞ্জালফাইল ছবি
Published on

আর্থিক দুর্নীতি মামলায় এবার Hero Motocorp-এর এগজিকিউটিভ চেয়ারপার্সন পবন মুঞ্জাল ও কোম্পানির অন্যান্য আধিকারিকের বিরুদ্ধে তল্লাশি অভিযান চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। মঙ্গলবার দিল্লি ও গুরগাঁও-এ ছড়িয়ে থাকা Hero Motocorp কোম্পানির বিভিন্ন দফতর এবং ঊর্ধ্বতন আধিকারিকদের বাড়িতে পিএমএলএ আইনের অধীনে তল্লাশি অভিযান চালানো হয়েছে বলেই ইডি সূত্রে খবর।

সম্প্রতি ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এর পক্ষ থেকে পবন মুঞ্জাল ঘনিষ্ঠ এক ব্যক্তির বিরুদ্ধে অঘোষিত ও অবৈধ বিদেশি মুদ্রা রাখার অভিযোগ করা হয়। ইডির তরফে ওই মামলার তদন্তেই নাম উঠেছে মুঞ্জালেরও। তারপরেই মঙ্গলবার মুঞ্জাল ও তাঁর কোম্পানির অন্যান্য আধিকারিকদের বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ)-এর আওতায় তল্লাশি অভিযান চালানো হয়েছে।

তবে এবারেই প্রথম নয়। এর আগেও গত বছর আয়কর বিভাগের তরফে মুঞ্জাল ও তাঁর কোম্পানির বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার তদন্ত মামলায় তল্লাশি অভিযান চালানো হয়। প্রসঙ্গত, ভারতের বৃহত্তম এই দুই চাকার গাড়ি প্রস্তুতকারক কোম্পানি এক বছরে বিক্রি করা যানের সংখ্যার হিসেবে ২০০১ সালেই গোটা বিশ্বের সর্ববৃহৎ কোম্পানিতে পরিণত হয়েছিল। তারপর বিগত ২০ বছর ধরে Hero Motocorp বিশ্বের মোটর ভেহিকেল বাজারে এক নম্বর জায়গাটি ধরে রেখেছে। ভারত ছাড়াও এশিয়া, আফ্রিকা, দক্ষিণ ও মধ্য আমেরিকার ৪০টি দেশে এই কোম্পানির সক্রিয় বাজার রয়েছে।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in