বিজেপি নেতা ও মেঘালয় সরকারের মন্ত্রী সানবোর শুল্লাই
বিজেপি নেতা ও মেঘালয় সরকারের মন্ত্রী সানবোর শুল্লাইছবি সংগৃহীত

Meghalaya: চিকেন, মাটন, মাছের চেয়ে বেশি করে গোমাংস খান - BJP মন্ত্রীর নিদান

প্রবীণ এই বিজেপি নেতার কথায়, গণতান্ত্রিক দেশে একজন নাগরিক নিজের ইচ্ছেমতো যা খুশি খেতে পারেন।

চিকেন, মাটন, মাছের পরিবর্তে রাজ‍্যবাসীকে বেশি বেশি করে গোরুর মাংস খাওয়ার জন্য উৎসাহিত করছেন বিজেপি নেতা ও মেঘালয় সরকারের মন্ত্রী সানবোর শুল্লাই। তাঁর দল যে গোহত‍্যা বা গোমাংস খাওয়ার বিরুদ্ধে নয়, রাজ‍্যবাসীকে গোরুর মাংস খেতে উৎসাহিত করে সেই ধারণা ভেঙে ফেলতে চাইছেন তিনি।

গত সপ্তাহে মন্ত্রী হিসেবে শপথ নেওয়া শিলং দক্ষিণের বিধায়ক শুল্লাই শুক্রবার সাংবাদিকদের সামনে বলেন, "আমি জনগণকে চিকেন, মাটন বা মাছের চেয়ে বেশি করে গোরুর মাংস খাওয়ার জন্য উৎসাহিত করি। কারণ রাজ‍্যের একাধিক প্রান্তে সংখ‍্যালঘু সম্প্রদায়ের মধ্যে একটা ভুল তথ‍্য ছড়িয়ে পড়েছে যে বিজেপি গোহত‍্যা বন্ধ নিয়ে আইন লাগু করবে। মানুষকে আরো বেশি করে গোরুর মাংস খেতে উৎসাহিত করে সেই ভুল তথ‍্য দূর করার চেষ্টা করছি আমি।"

প্রবীণ এই বিজেপি নেতার কথায়, গণতান্ত্রিক দেশে একজন নাগরিক নিজের ইচ্ছেমতো যা খুশি খেতে পারেন। রাজ‍্যের পশুপালন মন্ত্রী শুল্লাই আশ্বাস দিয়েছেন, প্রতিবেশী রাজ‍্য আসামে চালু হওয়া গবাদি পশু রক্ষা আইনের জন্য মেঘালয়ে গোরু পরিবহনে যাতে বাধা না পড়ে তা নিশ্চিত করার জন্য আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সাথে কথা বলবেন তিনি।

মেঘালয় এবং আসামের মধ্যে সীমানা নিয়ে চলা বিরোধ প্রসঙ্গে তিনবারের বিধায়ক শুল্লাই বলেন, শত্রুর হাত থেকে সীমানা এবং সীমান্তবর্তী এলাকার জনগণকে রক্ষা করতে পুলিশ বাহিনীকে ব্যবহার করার সময় এসে গেছে। আমাদের মধ্যে অর্থাৎ জনগণ ও পুলিশের মধ্যে এই স্পিরিট থাকা উচিত যে অসমের লোকেরা যদি সীমান্ত এলাকায় আমাদের লোকেদের হয়রানি করে, তাহলে তাদের জবাব দিতেই হবে আমাদের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in