EAC-PM: ভোটের মাঝে এই রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত; প্রকৃত তথ্য জানতে আদমশুমারি হোক - মহঃ সেলিম

People's Reporter: সেলিম আরও বলেন, “২০২১ সালে যে আদমশুমারি হওয়ার কথা ছিল তা COVID-19 মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল। আদমশুমারি হলে জনসংখ্যা বণ্টনের প্রকৃত ছবি সামনে আসতো।
মহঃ সেলিম
মহঃ সেলিমছবি - মহঃ সেলিম ফেসবুক পেজ

প্রধানমন্ত্রীর (ইএসি-পিএম) কাছে অর্থনৈতিক উপদেষ্টা পরিষদের রিপোর্ট প্রকাশের সময় নিয়ে প্রশ্ন তুললো পশ্চিমবঙ্গের সমস্ত রাজনৈতিক দল। লোকসভা নির্বাচন চলাকালীন এই রিপোর্ট প্রকাশকে সম্পূর্ণ রাজনৈতিক চক্রান্ত বলে অভিহিত করেছে সমস্ত বিরোধী রাজনৈতিক দল। সম্প্রতি প্রকাশিত ওই রিপোর্টে দাবি করা হয়েছে ১৯৫০ থেকে ২০১৫ পর্যন্ত হিন্দু জনসংখ্যা ক্রমশ কমেছে এবং সংখ্যালঘু জনসংখ্যা ক্রমশ বেড়েছে।

সিপিআইএম পলিটব্যুরোর সদস্য এবং দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের মতে, কেন্দ্রীয় সরকারকে “দেশের ক্ষমতাসীন দলের এজেন্ডা অনুসারে কাজ করা প্রধানমন্ত্রীর কিছু উপদেষ্টা পরিষদের এই ধরনের প্রতিবেদনের বদলে জনসংখ্যার প্রকৃত তথ্য প্রকাশের জন্য একটি সঠিক আদমশুমারি করা উচিত।”

সেলিম আরও বলেন, “২০২১ সালে যে আদমশুমারি হওয়ার কথা ছিল তা COVID-19 মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল। আদমশুমারি হলে জনসংখ্যা বণ্টনের প্রকৃত ছবি সামনে আসতো। আমার মতে, নির্বাচন চলাকালীন EAC-PM-এর এই সর্বশেষ প্রতিবেদন RSS-এর এজেন্ডা পরিবেশন করার জন্য একটি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করা হয়েছে।”

পশ্চিমবঙ্গের সর্বভারতীয় কংগ্রেস কমিটির (AICC) সদস্য শুভঙ্কর সরকার বলেছেন যে "অর্থনৈতিক উপদেষ্টা পরিষদ"কে "এনকাউন্টার স্বীকৃতি কাউন্সিল" হিসাবে বর্ণনা করা ভাল।

তিনি আরও বলেন, “আমি পশ্চিমবঙ্গের প্রেক্ষাপটে কথা বলতে পারি। ২০১১ সালের সর্বশেষ আদমশুমারি অনুসারে, পশ্চিমবঙ্গে হিন্দু জনসংখ্যার বৃদ্ধি মুসলমানদের তুলনায় অনেক বেশি ছিল। তাহলে তারা কিভাবে বলতে পারে যে ভারতের হিন্দুরা বিপদে আছে? অর্থনৈতিক উপদেষ্টা পরিষদের উচিত অন্যদের মধ্যে ক্ষুধা সূচক এবং বেকারত্বের মতো জ্বলন্ত সমস্যাগুলিতে আরও ভালভাবে মনোনিবেশ করা”।

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য সামিরুল ইসলাম আইএএনএসকে বলেছেন যে ভোটের মাঝখানে প্রকাশিত এই প্রতিবেদন থেকে বোঝা যায় যে পরাজয়ের ভয় বিজেপিকে কীভাবে গ্রাস করেছে।

তিনি আরও বলেন, “এই ভয়ের কারণে বিজেপিতে পদমর্যাদা এবং ফাইল সব ধরণের তাস খেলছে। বেশ কিছুদিন আগে শুরু হওয়া এই প্রক্রিয়া ভোটের মাঝেও চলছে। কিন্তু এ ধরনের সব চক্রান্ত এবার কাজ করবে না।”

মহঃ সেলিম
'ঘাবড়ে গেলেন নাকি? আদানি-আম্বানির কাছে ED-CBI পাঠান' - ভিডিও বার্তায় মোদীকে পাল্টা জবাব রাহুলের
মহঃ সেলিম
Andhra Pradesh: অন্ধ্রের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন প্রধানমন্ত্রী মোদী - আক্রমণ শর্মিলার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in