কোভিড পরিস্থিতিতেই নজর, জল্পনা উড়িয়ে আপাতত মুখ্যমন্ত্রীই থাকছেন ইয়েদুরাপ্পা

আপাতত মহামারি পরিস্থিতির দিকে নজর দেওয়াই লক্ষ্য বলে বিজেপির তরফে জানানো হয়েছে।
কোভিড পরিস্থিতিতেই নজর, জল্পনা উড়িয়ে আপাতত মুখ্যমন্ত্রীই থাকছেন ইয়েদুরাপ্পা
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

কর্নাটকের মসনদ থেকে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পাকে সরানো নিয়ে জল্পনা শুরু হয়েছিল, তা আপাতত ধামাচাপা দিয়ে দিয়েছে বিজেপি নেতৃত্ব। কারণ, একটাই, বাড়তে কোভিড সংক্রমণ। আপাতত মহামারি পরিস্থিতির দিকে নজর দেওয়াই লক্ষ্য বলে বিজেপির তরফে জানানো হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই এবং ইয়েদুরাপ্পার ছেলে বিজয়েন্দ্র গত ৭ মে দিল্লিতে গিয়ে অমিত শাহর সঙ্গে দেখা করেন। এরপর থেকেই জল্পনা শুরু হয়েছিল।

মঙ্গলবারই দলের রাজ্য সচিব বিএল সন্তোষ ইয়েদুরাপ্পার সঙ্গে দেখাও করেন। বোম্মাই জানান, তাঁর দিল্লি সফরের পিছনে কোনও রাজনৈতিক কারণ ছিল না। কোভিড পরিস্থিতিতে এখন আর অন্য কিছু ভাবার মতো অবস্থা নেই। ইয়েদুরাপ্পাও জানান, সন্তোষের সঙ্গে তাঁর করোনা পরিস্থিতি নিয়েই আলোচনা হয়েছে। মহামারি পরিস্থিতিতে দিল্লি যথাসম্ভব সাহায্য করবে বলেও কথা হয়েছে বলে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, প্রবীণ লিঙ্গায়েত নেতা বিজেপির নেতাদের বয়ঃসীমা ৭২ বছর নিয়ে কথা বলেন। ইয়েদুরাপ্পার বয়স ইতিমধ্যেই ৭৮ বছর হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে ২ মাস আগেই বিজেপির তরফে ইঙ্গিত দেওয়া হয়েছিল, ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফলের পরই মুখ্যমন্ত্রীত্ব থেকে সরানো হতে পারে ইয়েদুরাপ্পাকে।

মনে করা হচ্ছিল, লিঙ্গায়েত বোম্মাইকেই ইয়েদুরাপ্পার উত্তরসুরী হিসেবে ভাবা হচ্ছে। যদিও কেন্দ্রীয় নেতৃত্ব আবার প্রহ্লাদ জোশীর কথা ভাবছিল বলেও মনে করা হচ্ছিল। রাজ্যেরই এক বরিষ্ঠ দলীয় নেতা এশ্বরাপ্পাও ইয়েদুরাপ্পার সমালোচনায় সরব হয়ে রাজ্যপাল ও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি লিখেছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in