রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দ্বারস্থ গুজরাতের চিকিৎসকরা

আধুনিক চিকিৎসা পদ্ধতি, চিকিৎসক ও ওষুধ নিয়ে রামদেবের মন্তব্যের জন্য আমদাবাদ সিটি পুলিশের কাছে FIR দায়ের করার আবেদন জানানো হয়েছে। গুজরাতের চিকিৎসকরা সোমবার রামদেবের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছেন।
রামদেব
রামদেবফাইল ছবি সংগৃহীত

গুজরাতের চিকিৎসকরা সোমবার যোগগুরু রামদেবের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছেন। আধুনিক চিকিৎসা পদ্ধতি, চিকিৎসক ও ওষুধ নিয়ে রামদেবের অপমানজনক মন্তব্যের জন্য আমদাবাদ সিটি পুলিশের কাছে এফআইআর দায়ের করার আবেদন জানানো হয়েছে।

আইএমএ-র গুজরাত শাখা ও আমদাবাদ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের চিকিৎসকরা নবরঙ্গপুরা পুলিশের কাছে দুটি আলাদা আলাদা অভিযোগ দায়ের করে অবিলম্বে রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন। মহামারী অসুখ আইন এবং বিপর্যয় মোকাবিলা আইনের অধীনে মামলা দায়ের করার কথাও পুলিশকে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশের তরফে জানানো হয়েছে, তারা চিকিৎসকদের এই স্মারকলিপি গ্রহণ করেছে। জোন-১ -এর ডেপুটি কমিশনার অফ পুলিশ রবীন্দ্র প্যাটেল জানিয়েছেন কোনও এফআইআর এখনও দায়ের করা হয়নি।

আবেদনে আইএমএ-র তরফে অভিযোগ করা হয়েছে, রামদেব সাধারণ মানুষকে চিকিৎসকদের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছেন। অ্যালোপ্যাথিকে 'স্টুপিড সায়েন্স' বলে আখ্যা দিয়ে লাখো মানুষের মৃত্যুর পিছনে অ্যালোপ্যাথিকে দায়ী করেছেন। আধুনিক ওষুধ ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে এমন ভুলভাল মন্তব্য করে তিনি বলছেন, করোনাকে আটকাতে মানুষের ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন নেই।এমন মন্তব্যের জন্য পুলিশের উচিৎ রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

অন্যদিকে অ‍্যালোপ‍্যাথি নিয়ে যোগগুরু রামদেবের মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদে আজ দেশজুড়ে 'কালা দিবস' পালন করছেন চিকিৎসকরা। বিভিন্ন মেডিক্যাল সংগঠন রামদেবের মন্তব্যকে "অসংবেদনশীল এবং অবমাননাকর" বলে অভিহিত করে "প্রকাশ‍্যে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার" দাবি তুলেছে‌।

"রামদেবের মন্তব্যের বিরুদ্ধে এখনও কেন‌ সরকার পদক্ষেপ নেয়নি?", এই প্রশ্ন তুলে গত ২৯ মে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (FORDA) এক বিবৃতিতে ১ জুন কালা দিবস হিসেবে পালন করার আহ্বান জানায়। তাদের এই দাবিকে সমর্থন করে এগিয়ে আসে দেশের অন‍্যান‍্য চিকিৎসক সংগঠনগুলো।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in