“গোমাংস ভক্ষণকারীদের DNA আলাদা” - মোহন ভাগবতকে পাল্টা দিলেন হিন্দু পরিষদের সাধ্বী প্রাচী

রাজস্থানের দৌসায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে আরএসএস প্রধানের বক্তব্যের বিরোধিতা করে সাধ্বী জানান, বাকি ভারতীয়দের সঙ্গে গোমাংস ভক্ষণকারীদের ডিএনএ এক হতে পারে না।
“গোমাংস ভক্ষণকারীদের DNA আলাদা” - মোহন ভাগবতকে পাল্টা দিলেন হিন্দু পরিষদের সাধ্বী প্রাচী
মোহন ভাগবত, সাধ্বী প্রাচীগ্রাফিক্স- নিজস্ব

গোমাংস ভক্ষণে বদলে যায় ডিএনএ। একপ্রকার এমনটাই বিতর্কিত দাবি করলেন বিশ্ব হিন্দু পরিষদের বিতর্কিত নেত্রী সাধ্বী প্রাচী। আরএসএস প্রধান মোহন ভাগবতের এক মন্তব্যের প্রতিক্রিয়া দেন সাধ্বী। তাঁর প্রেক্ষিতেই সাধ্বী প্রাচীর দাবি, সব ভারতীয়র ডিএনএ একই। কেবল যাঁরা গোমাংস ভক্ষণ করেন, তাঁদের ডিএনএ আলাদা। মোহন ভাগবতের বক্তব্যের বিরোধিতা করলে আরএসএসের এক শীর্ষ নেতার দাবি, যাঁরা বিরোধিতা করছেন, তাঁরা কেউ স্বয়ংসেবক নন।

গত ৪ জুলাই গাজিয়াবাদে এক অনুষ্ঠানে মোহন ভাগবত বলেন, ‘সব ভারতীয়র ডিএনএ-ই এক। তাঁর ধর্ম যাই হোক না কেন।’ গণতন্ত্রে হিন্দু ও মুসলমানের মধ্যে কোনও পার্থক্য নেই। এমনটাই তিনি মনে করেন। পাশাপাশি ধর্মের নামে নিপীড়ন, মারধরের ঘটনার বিরোধিতা করে প্রবীণ নেতার মতে, যে হিন্দুরা এই ধরনের উৎপীড়নের সঙ্গে যুক্ত, তারা আসলে হিন্দুত্বের বিরোধী।

মোহন ভাগবত, সাধ্বী প্রাচী
গো-রক্ষার দোহাই দিয়ে গণরোষ তৈরি করে কাউকে আক্রমণ করা ‘হিন্দুত্ব বিরোধী’ - মোহন ভাগবত

শনিবার রাজস্থানের দৌসায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে আরএসএস প্রধানের বক্তব্যের বিরোধিতা করে সাধ্বী জানান, বাকি ভারতীয়দের সঙ্গে গোমাংস ভক্ষণকারীদের ডিএনএ এক হতে পারে না। পাশাপাশি লাভ জিহাদ প্রসঙ্গে সাধ্বীর বক্তব্য, ‘লাভ জিহাদের মাধ্যমে মেয়েদের ধর্মান্তরিত করার প্রক্রিয়া থামাতেই হবে সরকারকে।’ দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে সাধ্বীর দাবি, সংসদে জনসংখ্যা নিয়ন্ত্রক আইন এনে তার আওতায় দুইয়ের বেশি সন্তানের অভিভাবকদের সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হোক।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in