Tamil Nadu: ৫০৫টি নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে ২০২টি পূরণ করে ফেলেছে DMK সরকার: স্ট্যালিন

স্ট্যালিন বলেন কার্যভার গ্রহণ করেই তিনি কোভিড-১৯ ত্রাণে চাল দিতে ৪০০০ কোটি টাকার বরাদ্দের ফাইলে সই করেছেন, শহরের বাসে মহিলাদের বিনা ভাড়ায় ভ্রমণের প্রস্তাব অনুমোদন করেছেন।
Tamil Nadu: ৫০৫টি নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে ২০২টি পূরণ করে ফেলেছে DMK সরকার: স্ট্যালিন
এম কে স্ট্যালিনফাইল ছবি সংগৃহীত

নির্বাচনের সময় দেওয়া ৫০৫টি প্রতিশ্রুতির মধ্যে ২০২টি পূরণ করে ফেলেছে DMK সরকার। শনিবার একথা বলেছেন DMK প্রধান তথা তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

স্ট্যালিন বলেছেন, ডিএমকে যা প্রতিশ্রুতি দেয় তা সব সময় পালন করে‌। যা করতে পারবে সেটাই করার প্রতিশ্রুতি দেয়।নির্বাচনী ইস্তাহারে ৫০৫টি প্রতিশ্রুতি দিয়েছিল ডিএমকে। তামিলনাডুতে ক্ষমতায় আসার চার মাসের মধ্যে তার ২০২টি পূরণ করে‌ ফেলেছে।

স্ট্যালিন বলেছেন, কার্যভার গ্রহণ করেই তিনি কোভিড-১৯ ত্রাণে চাল দিতে ৪০০০ কোটি টাকার বরাদ্দের ফাইলে সই করেছেন, ২.০৯ কোটি যোগ‍্য রেশনকার্ডধারী মানুষ এতে উপকৃত হবেন; আভিন দুধের দাম লিটারে তিনটাকা কমিয়েছেন; শহরের বাসে মহিলাদের বিনা ভাড়ায় ভ্রমণের প্রস্তাব অনুমোদন করেছেন এবং সরকারি বিমা কর্মসূচিতে বেসরকারি হাসপাতালে কোভিড১৯-এর চিকিৎসার ব্যবস্থা করেছেন।

এছাড়াও আরো যে যে প্রতিশ্রুতি পূরণ করেছে সরকার তার মধ্যে রয়েছে, কৃষির জন্য আলাদা বাজেট; পেট্রলের দাম লিটারে ৩টাকা হ্রাস; মহিলাদের স্বনির্ভর গোষ্ঠীর জন্য ২৭৫৬ কোটি টাকার সমবায় ব্যাঙ্কের ঋণ মকুব; জৈব চাষ কর্মসূচির সূচনা; সাংবাদিক, কুদানকুলম পরমাণু শক্তি কেন্দ্র এবং অন্যান্য প্রকল্পের প্রতিবাদীদের বিরুদ্ধে করা ৫৫৭০টি মামলা প্রত্যাহার; কেন্দ্রের কৃষিনীতির বিরোধিতা করে বিধানসভায় প্রস্তাব পাস; মেডিকেল কলেজ ও অন্যত্র ভর্তির জন্য নীট পরীক্ষা থেকে তামিলনাডুকে ছাড়।

তিনি জানিয়েছেন ডিএমকের ২০২টি নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ হয়েছে সরকারি ঘোষণার দ্বারা। এছাড়াও দলের ইস্তাহারে না থাকা অন্যান্য অনেক কর্মসূচিও রূপায়িত করেছে সরকার।

তিনি বলেছেন যে দ্রুততার সঙ্গে ২০২টি প্রতিশ্রুতি পূরণ হয়েছে পাঁচ বছর ধরে সেই দ্রুততার সাথেই কাজ হবে।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.