'টুলকিট' মামলায় দিল্লি আদালতে জামিন পেলেন দিশা রবি
দিশা রবিফাইল ছবি, সৌজন্য নিউজ মিনিট

'টুলকিট' মামলায় দিল্লি আদালতে জামিন পেলেন দিশা রবি

২২ বছর বয়সী এই পরিবেশ কর্মীকে গত ১৩ ফেব্রুয়ারি গ্রেপ্তার করেছিলো দিল্লি পুলিশ। দুটি পৃথক ১ লক্ষ টাকার বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে বলে জানিয়েছে লাইভ ল।

'টুলকিট' মামলায় জামিন পেলেন দিশা রবি। ২২ বছর বয়সী এই পরিবেশ কর্মীকে গত ১৩ ফেব্রুয়ারি গ্রেপ্তার করেছিলো দিল্লি পুলিশ। দুটি পৃথক ১ লক্ষ টাকার বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে বলে জানিয়েছে লাইভ ল।

দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে অতিরিক্ত সেশন জাজ ধর্মেন্দ্র রানা এদিন দিশা রবির জামিনের আদেশ দেন। উল্লেখ্য আজই দিশা রবির পুলিশি হেফাজত শেষ হবার কথা ছিলো।

এদিন দিশা রবির আইনজীবী সিদ্ধার্থ আগরওয়াল বলেন – টুলকিট হল কিছু তথ্য, যার মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় শান্তিপূর্ণ প্রতিবাদ সংগঠিত করে কৃষি আইন বিরোধী কৃষক বিক্ষোভকে সমর্থন জানানো হয়। তিনি আরও বলেন এই টুলকিটের সঙ্গে গত ২৬ জানুয়ারির ঘটনার কোনো যোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য গত তিন মাস ধরে চলা কৃষক আন্দোলনের সমর্থনে আন্তর্জাতিক পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের এক ট্যুইটের পরেই টুলকিট বিতর্ক সামনে আসে। এই টুল কিট কান্ডেই দিশা রবির বিরুদ্ধে খালিস্তানী যোগের অভিযোগ আনা হয়। অভিযোগ ওঠে দিশা রবি জুম কনফারেন্সে খালিস্তানী যোগ থাকা এক সংগঠনের সঙ্গে যোগাযোগ করেছিলেন। এক্ষেত্রে বলা হয়েছিলো আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতকে বদনাম করার জন্য টুলকিট ষড়যন্ত্র করা হয়েছিলো। এই ঘটনার সঙ্গেই যুক্ত করা হয়েছিলো গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় হাঙ্গামার ঘটনা। দিশা রবির সঙ্গেই এই ঘটনায় নাম জড়িয়েছিলো আইনজীবী নিকিতা জ্যাকবেরও।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in