নিজের হোয়াটসঅ্যাপ চ্যাট মিডিয়া থেকে দূরে রাখতে আদালতের দ্বারস্থ দিশা রবি

নিজের হোয়াটসঅ্যাপ চ্যাট  মিডিয়া থেকে দূরে রাখতে আদালতের দ্বারস্থ দিশা রবি
দিশা রবিফাইল ছবি সংগৃহীত

টুলকিট মামলায় এবার সোশ্যাল মিডিয়ায় নিজের ব্যক্তিগত চ্যাট যাতে প্রকাশ্যে না আসে, সে জন্য দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন দিশা রবি। ২১ বছরের এই পরিবেশকর্মী মিডিয়া থেকে নিজের হোয়াটসঅ্যাপ ও ব্যক্তিগত চ্যাট তৃতীয় কারওর কাছে প্রকাশ হওয়া থেকে বিরত রাখতেই এই আবেদন করেছেন।

তাঁর আইনজীবী অভিনব সেখরি জানিয়েছেন, তিনি এই বিষয়টি হাইকোর্টে পেশ হওয়ার অপেক্ষায় আছেন। এরপরই তিনি এবিষয়ে কিছু বলতে পারবেন। উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি দিল্লি আদালত রবিকে ৫ দিনের পুলিশি হেপাজতে পাঠায়। কৃষক আন্দোলন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে খলিস্তানীপন্থরা বড়সড় ষড়যন্ত্র করছে বলে অভিযোগে দিশাকে জিজ্ঞাসাবাদ করতে হবে বলে তাঁকে হেপাজতে নেওয়া হয়।

১৩ ফেব্রুয়ারি দিল্লি পুলিশের সাইবার সেলের একটি টিম বেঙ্গালুরু থেকে রবিকে গ্রেপ্তার করে। এবং পুলিশি হেপাজতে নিতে চেয়ে আদালতে পেশ করে। অভিযোগ, দিশা টুলকিট এডিট করে আরও অনেক মানুষকে এর মধ্যে সামিল করছিলেন।

কৃষক আন্দোলনের আবহেই সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের প্রতিবাদী টুলকিট শেয়ার কারা কারা করেছে, তাদের তথ্য দেওয়ার জন্য গুগল ও বেশ কিছূ সোশ্যাল মিডিয়াকে নির্দেশ দিয়েছিল দিল্লি পুলিশ। সেই সূত্র ধরেই পরে দিশা রবি সহ মুম্বইয়ের আ্‌ইনজীবী জ্যাকব ও পুণের ইঞ্জিনিয়ার শান্তনু মুলুককে গ্রেপ্তার করে পুলিশ।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in