অনিল দেশমুখের পদত্যাগ, মহারাষ্ট্রের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিল

প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের আভিযোগের ভিত্তিতে দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। আর এমন নির্দেশের পরই পদত্যাগ করেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।
অনিল দেশমুখের পদত্যাগ, মহারাষ্ট্রের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিল
দিলীপ ওয়ালসে পাটিলফাইল ছবি- সংগৃহীত

মুম্বই, ৬ এপ্রিল: অনিল দেশমুখের পদত্যাগের পর মহারাষ্ট্রের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হতে চলেছেন দিলীপ ওয়ালসে পাটিল। বর্তমানে তিনি রাজ্যের শ্রম ও আবগারি মন্ত্রী। প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের আভিযোগের ভিত্তিতে দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। আর এমন নির্দেশের পরই পদত্যাগ করেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

দেশমুখ তাঁর পদত্যাগপত্রে লেখেন, আদালতের নির্দেশের পর তাঁর এই পদে থাকার কোনও অধিকার নেই। তাই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রাক্তন কংগ্রেস বিধায়ক এবং শরদ পাওয়ারের বন্ধু দত্তারেয় ওয়ালসে পাটিলের ছেলে দিলীপ। শরদ পাওয়ারের ব্যক্তিগত সহযোগী হিসেবে নিজের রাজনৈতিক কেরিয়ার শুরু করেন তিনি।

দিলীপ ওয়ালসে পাটিল
মহারাষ্ট্র কান্ড - ইস্তফা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ

১৯৯০ সালে কংগ্রেসের দেওয়া টিকিটে তিনি প্রথম নির্বাচনে লড়েন আম্বেগাঁও বিধানসভা থেকে। এবং জয়লাভও করেন। তারপর থেকেই সেই আসনটি তিনি ধরে রেখেছেন। শরদ পাওয়ারের ব্যক্তিগত সহযোগী থাকতে থাকতেই তিনি বিলাসরাও দেশমুখের মন্ত্রিসভায় নিজের জায়গা করে নেন। তাঁকে শক্তি ও মেডিক্যায় শিক্ষার দায়িত্ব দেওয়া হয়। এর কিছু বছরের মধ্যেই ওয়ালসে অর্থ ও যোজনা মন্ত্রকে জায়গায় প্রবেশ করেন। ২০০৯ থেকে ২০১৪ সালের মধ্যে তিনি মহারাষ্ট্র বিধানসভার স্পিকার ছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in