‘রাজনীতিতে পরিবারতন্ত্র’ নিয়ে BJP-কে খোঁচা, মোদী সফরে পোষ্টার যুদ্ধ তেলেঙ্গানায়

হোর্ডিংয়ে বহু বিজেপি নেতার ছবি রয়েছে, যাদের বাবা-মা বা সন্তানেরা রাজনীতিতে ছিলেন বা এখনও আছেন। তালিকায় অমিত শাহ, রাজনাথ সিং, পীযূষ গয়াল, ধর্মেন্দ্র প্রধান, কিরেন রিজিজুর নামও হয়েছে।
হায়দ্রাবাদে হোর্ডিং
হায়দ্রাবাদে হোর্ডিংছবি সৌজন্যে ন্যাশনাল হেরাল্ড

শনিবার তেলেঙ্গানা সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। একাধিক সরকারী প্রকল্পের সূচনা করবেন তিনি। তবে, এই সফরে মোদীকে স্বাগত জানাতে ‘রাজনীতি’কে হাতিয়ার করেছে শাসকদল ভারত রাষ্ট্র সমিতি (BRS)।

হায়দ্রাবাদের শহর ছেয়ে গেছে বড় বড় হোর্ডিংয়ে। যেখানে ‘পরিবারতন্ত্র এবং দুর্নীতি’ নিয়ে বিজেপিকে কটাক্ষ করা হয়েছে। সঙ্গে, লেখা হয়েছে - ‘পরিবার আপনাকে স্বাগত জানাচ্ছে মোদীজি' (Parivar welcomes you Modi Ji)।

হোর্ডিংটিতে কয়েক ডজন বিজেপি নেতা মন্ত্রীর ছবি রয়েছে, যাদের বাবা-মা বা সন্তানেরা রাজনীতিতে ছিলেন বা এখনও আছেন। তালিকায় কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং, পীযূষ গয়াল, ধর্মেন্দ্র প্রধান, কিরেন রিজিজু এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নামও হয়েছে।

এছাড়া, অন্য এক হোর্ডিং-এ, ভারতের মানচিত্রসহ বিভিন্ন রাজ্যের বিজেপি নেতাদের দুর্নীতি কেলেঙ্কারির কথা তুলে ধরা হয়েছে। এই হোর্ডিং-এর শিরোনামে লেখা হয়েছে - ‘বিজেপির এই অর্জনে মোদীজিকে স্বাগত জানাই’ (BJP achievements welcome to Modi Ji)।  

প্রায়শই, বিজেপি বিরোধী রাজ্যেগুলিতে মুখ্যমন্ত্রী-সহ অন্যান্য নেতাদের আক্রমণ শানাতে ‘পরিবারতন্ত্র ও দুর্নীতি’কে হাতিয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিজেপি নেতানেত্রী। একইভাবে, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাওকে পরিবারতন্ত্র ও দুর্নীতি নিয়ে টার্গেট করেছেন মোদী। তাই, এবার তাঁর সফরের আগে পাল্টা আক্রমণ শুরু করেছে ভারত রাষ্ট্র সমিতি।  

এর আগেও, মোদীর তেলেঙ্গানা সফরের সময় পোস্টার যুদ্ধের সাক্ষী ছিল রাজধানী হায়দ্রাবাদ। জ্বালানির মূল্যবৃদ্ধি, নোটবাতিল, তেলেঙ্গানাকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে ব্যর্থতার জন্য মোদীকে বিদ্রুপ করেছিল কেসিআর-এর দল বিআরএস।

ইতিমধ্যেই, হায়দ্রাবাদে সবুজ পতাকা নেড়ে সেকেন্দ্রাবাদ-তিরুপতি বন্দে ভারত ট্রেনের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে, বন্দে ভারত ট্রেনের সূচনা অনুষ্ঠানে গরহাজির ছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর।  

জানা যাচ্ছে, শুধু বন্দে ভারত নয়, এইমস বিবিনগর এবং পাঁচটি জাতীয় সড়ক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মোদী। এছাড়াও সেকেন্দ্রাবাদ রেল স্টেশনের উন্নয়নের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এজন্য বরাদ্দ করা হয়েছে ১১ হাজার ৩০০ কোটি টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in