‘চালকের আসনে ফিরবই’, নেটমাধ্যমে প্রকাশিত ফড়নবীশের পুরনো ভিডিও, বিতর্ক শুরু হতেই তড়িঘড়ি মুছল বিজেপি

People's Reporter: দেবেন্দ্র ফড়নবীশের এই ধরণের বক্তব্য সেই জোট সরকারে বিশৃঙ্খলা তৈরি করতে পারে বলেই দাবি দলীয় নেতৃত্বের একাংশের।
দেবেন্দ্র ফড়নবীশ
দেবেন্দ্র ফড়নবীশ ফাইল ছবি সংগৃহীত

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের একটি চার বছর পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মুছে দিল রাজ্য বিজেপি। ভিডিওর বিষয়বস্তু নিয়ে মহারাষ্ট্র বিজেপির একাংশ আপত্তি তুলতেই ওই ভিডিও সরিয়ে দেওয়া হয়েছে বলে খবর রাজ্য বিজেপি সূত্রে। ভিডিওতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়নবীশকে বলতে শোনা গিয়েছে, “আমি আবারও রাজ্যের গাড়িতে চালকের আসনে ফিরে আসবো।” সমস্ত ঘটনায় কিছুটা ব্যাকফুটে মহারাষ্ট্র বিজেপি।

মহারাষ্ট্রের বর্তমানে সরকার গঠনে পরস্পরের হাত ধরেছে তিনটি দল। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বে সরকারে রয়েছে বিজেপি, শিবসেনা (শিন্ডেবাহিনী) এবং এনসিপি (বিদ্রোহী অজিত পাওয়ার গোষ্ঠী)। এমন সময় শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ফড়নবীশের একটি পুরনো ভিডিও প্রকাশিত হয়। সেখানে ফড়নবীশকে বলতে শোনা যায়, “একটি নয়া মহারাষ্ট্র গঠনের জন্য আমি ফিরে আসবোই।”

ভিডিওটি পোস্ট হওয়া মাত্র রাজ্য বিজেপি নেতৃত্ব ওই ভিডিওর বিষয়বস্তু নিয়ে তীব্র আপত্তি জানায়। তাঁদের মত, মহারাষ্ট্রে এখন ত্রিশঙ্কু ‘মহাযুক্তি’ সরকার চলছে। আর ফড়নবীশের এই ধরণের বক্তব্য সেই জোট সরকারে বিশৃঙ্খলা তৈরি করতে পারে। রাজ্যের শীর্ষ নেতারা পরপর আপত্তি প্রকাশ করলে কয়েক ঘণ্টার মধ্যেই ভিডিওটি সরিয়ে দেওয়া হয়।

শুক্রবার রাজ্য বিধানসভায় শিবসেনা (UBT) বিধায়ক সুনীল প্রভুর দায়ের করা মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও অন্যনান্য কয়েকজন শিবসেনার (শিন্ডে বাহিনী) বিধায়কের বিরুদ্ধে একটি মামলার শুনানি করছিলেন স্পিকার রাহুল নরওয়েকর। সেই সময়ই দলীয় সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে ফড়নবীশের ভিডিওটি পোস্ট করে রাজ্য বিজেপি। ফড়নবীশের বক্তব্যকে সমর্থন করে রাজ্য বিজেপির মুখপাত্র কেশব উপাধ্যায় জানিয়েছেন, “ওই অনুষ্ঠান ও কর্মসূচী বহু পুরনো এবং ওটা আমাদের মহাজনাদেশ যাত্রার অংশ হিসেবেই পালিত হয়। এর আগেও বহু অনুষ্ঠান ও কর্মসূচীতে ফড়নবীশের এই ভিডিও দেখানো হয়েছে।” ভিডিওটি দলের নবীন সদস্যদের মনে নয়া উদ্যম তৈরি করে বলে দাবি কেশবের।

দেবেন্দ্র ফড়নবীশ
Andhra Train Accident: অন্ধ্রে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩, আহত ৪০; ১৮ ট্রেন বাতিল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in