Arvind Kejriwal: দিল্লি হাইকোর্টে নিম্ন আদালতের দেওয়া জামিন খারিজ, তিহারেই ফিরতে হবে কেজরিওয়ালকে

People's Reporter: নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি সংগৃহীত

দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের নির্দেশের উপর স্থগিতাদেশ। আপাতত তিহার জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। মঙ্গলবার এমনই নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।

আবগারি দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট কেজরিওয়ালের জামিন মঞ্জুর করেছিল। ইডির পক্ষ থেকে জামিনের উপর ৪৮ ঘন্টার স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয়েছিল। কিন্তু খারিজ হয়ে যায় ইডির আবেদন।

এরপর নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জরুরি ভিত্তিতে শুনানির পর বিচারপতি সুধীরকুমার জৈন এবং বিচারপতি রবীন্দ্র দুদেজার অবকাশকালীন বেঞ্চ জানায়, আগামী ২-৩ দিনের মধ্যে এ সংক্রান্ত পরবর্তী নির্দেশ ঘোষণা করা হবে।

মঙ্গলবার দিল্লি হাইকোর্টে ছিল সেই মামলার রায়দান। বিচারপতি সুধীরকুমার জৈন এবং বিচারপতি রবীন্দ্র দুদেজার অবকাশকালীন বেঞ্চ জানায়, ‘‘ট্রায়াল কোর্টের এমন কোনও নির্দেশ দেওয়া উচিত হয়নি, যা হাইকোর্টের রায়ের বিপরীত।’’ পাশাপাশি আরও জানানো হয়েছে, নিম্ন আদালত নির্দেশ দেওয়ার সময় তথ্য এবং যুক্তি যথাযথ ভাবে মূল্যায়ন করেনি। এক বার কেজরীওয়ালের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে করা মামলা হাইকোর্ট খারিজ করে দিয়েছিল। ফলে ব্যক্তিগত স্বাধীনতা খর্ব করার অভিযোগ মানা যায়না।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। পরে লোকসভা ভোটের প্রচারের জন্য ১০ মে শর্তসাপেক্ষে কিছু দিনের জন্য তাঁকে জামিন দেওয়া হয়েছিল। এরপর ২ জুন ফের তিহার জেলে ফিরে যান তিনি।

অরবিন্দ কেজরিওয়াল
NEET 2024: নিট প্রশ্নফাঁস কাণ্ডে মাস্টারমাইন্ড সঞ্জীব মুখিয়া! আগেও হয়েছিলেন গ্রেফতার, কে তিনি? জানুন
অরবিন্দ কেজরিওয়াল
Lok Sabha Speaker: স্পীকার পদে প্রার্থী দিল 'ইন্ডিয়া' - এখনও তৃণমূলের সমর্থন পায়নি কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in