অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

Arvind Kejriwal: ইডির হাতে গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

People's Reporter: আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তাঁর বাসভবনে হানা দিয়েছিল ইডি। তল্লাশি অভিযানের পর জিজ্ঞাসাবাদ শুরু করা হয় কেজরিওয়ালকে। এর কিছুক্ষণের মধ্যেই গ্রেফতার করা হয় তাঁকে।

গ্রেফতার করা হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তাঁর বাসভবনে হানা দিয়েছিল ইডি। তল্লাশি অভিযানের পর জিজ্ঞাসাবাদ শুরু করা হয় কেজরিওয়ালকে। এর কিছুক্ষণের মধ্যেই গ্রেফতার করা হয় তাঁকে।

আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রক্ষাকবচ চেয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন আপ সুপ্রিমো। কিন্তু আদালত তাঁকে রক্ষাকবচ দিতে অস্বীকার করে। এর কয়েক ঘণ্টার মধ্যেই কেজরিওয়ালের বাসভবনে হানা দেয় ১২ জনের ইডি আধিকারিকের একটি দল। ২ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার করা হয় কেজরিওয়ালকে।

বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ফোন। শুক্রবার পিএমএলএ আদালতে হাজির করানো হবে তাঁকে।

জানা গেছে, গ্রেফতারির আগে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি কেজরিওয়াল।  দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী জানিয়েছেন, কেজরিওয়ালই তাঁদের মুখ্যমন্ত্রী ছিলেন, তিনিই থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী।

কেজরিওয়ালের গ্রেফতারির পরেই তাঁর বাসভবনের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন আপ কর্মী, সমর্থকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাসভবনের সামনে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিন কেজরিওয়ালের বাসভবনে ইডি হানা দিতেই রক্ষাকবচ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন কেজরিওয়াল। জরুরি শুনানির আবেদন করেছেন তিনি। আজ রাতেই সেই শুনানি হবে কিনা তা নিশ্চিতভাবে জানা যায়নি এখনও।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় এর আগে ন'বার কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। প্রতিবারই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। দিল্লির আপ সরকারের বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতায় আসার পর আবগারি নীতি বদলে ফেলে বেশ কয়েকটি সংস্থাকে বেআইনি ভাবে সুযোগ পাইয়ে দেওয়া হয়েছে। গত বছরই বিতর্কিত এই নীতি বাতিল করার কথা ঘোষণা করে আপ সরকার। কিন্তু তার আগেই এই নিয়ে তদন্তের নির্দেশ দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। 

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in